ইংল্যান্ড-পাকিস্তান নয়, সাউদাম্পটনে জিতল বৃষ্টি

পপুলার২৪নিউজ ডেস্ক:পাঁচদিনের খেলায় মাঠে গড়ানোর কথা ৪৫০ ওভার। কিন্তু পাঁচদিনই যদি বৃষ্টি হানা দেয় তাহলে কি আর সম্ভব পুরো খেলা মাঠে গড়ানো? সহজ উত্তর, না! সাউদাম্পটনে হয়নিও সেটি। ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টটি দাপট দেখিয়ে জিতে নিয়েছে প্রকৃতি। পয়েন্ট ভাগাভাগি করেছে অংশগ্রহণকারী দুই দল।

ম্যাচের প্রথমদিন খেলা হয়েছিল ৪৫.৪ ওভার ও দ্বিতীয় ৪০.২ ওভার। তৃতীয়দিনের পুরোটা চলে যায় বৃষ্টির পেটে, চতুর্থ দিনে দুই ইনিংস মিলে খেলা হয় মাত্র ১০.২ ওভার। কোনো ম্যাচের চারদিনে যখন সবমিলিয়ে মাত্র ৯৬.২ ওভার খেলা হয়, তখন সেই ম্যাচের ফলটাও হয়ে যায় অনুমেয়।

তাই সোমবার ম্যাচের শেষদিনে ৩৮.১ ওভার খেলা হলেও ড্র ব্যতীত পাওয়া যায়নি আর কোনো ফল। সবমিলিয়ে ৪৫০ ওভারের মধ্যে মাত্র ১৩৪.৩ ওভার খেলা গড়িয়েছে মাঠে। বাকি ৩১৫.৩ ওভার গিলে ফেলেছে বৃষ্টি। এমন দাপুটে পারফরম্যান্সের (!) পর জয়ী হিসেবে বৃষ্টির কথা উল্লেখ করাই যুক্তিযুক্ত।

মাঠে গড়ানো ১৩৪.৩ ওভারের মধ্যে নিজেদের একমাত্র ইনিংসে ৯১.২ ওভার ব্যাটিং করেছে পাকিস্তান। অলআউট হওয়ার আগে তাদের সংগ্রহ ছিল ২৩৬। জবাবে প্রায় দুইদিন মিলিয়ে মাত্র ৪৩.১ ওভার খেলতে পেরেছে ইংল্যান্ড। সমঝোতার ভিত্তিতে ড্র মেনে নেয়ার আগে তারা করেছিল ৪ উইকেটে ১১০ রান।

ম্যাচে ব্যাট হাতে ফিফটি হাঁকিয়েছেন আবিদ আলি (৬০), মোহাম্মদ রিজওয়ান (৭২) ও জ্যাক ক্রাওলি (৫৩)। বল হাতে স্টুয়ার্ট ব্রড ৪, জেমি অ্যান্ডারসন ৩ ও মোহাম্মদ আব্বাস নিয়েছেন ২টি উইকেট। ম্যাচসেরার পুরস্কার উঠেছে রিজওয়ানের হাতে।

পূর্ববর্তী নিবন্ধ‘মেসি চলে গেলে বার্সেলোনার নাম বদলে দিতে হবে’
পরবর্তী নিবন্ধদেশের ১৬টি অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে আজ