টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

জেলা প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ  উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ জুলাই)  দিনগত রাতে উপজেলার হ্নীলার ছুড়িখাল এমজি চেকপোস্ট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র, এক রাউন্ড তাজা কার্তুজ, একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে।

নিহত দু’জন হলেন-উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরের এইচব্লকের মৃত ছৈয়দ আহমদের ছেলে আবদুস সালাম (৩৫) ও একই ক্যাম্পের হাবিব উল্লাহর ছেলে ফেরদৌস (৩০)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ছুড়িখাল চেকপোস্ট সংলগ্ন নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান টেকনাফে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় অভিযানে যায়। এ সময় টহল দলের সদস্যরা তিনজন ব্যক্তিকে সাঁতার কেটে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। ওই ব্যক্তিরা নদীর তীরে ওঠার সময় বিজিবির উপস্থিত টের পেয়ে ইয়াবা পাচারকারীরা অতর্কিত ভাবে গুলি ছুড়লে বিজিবির তিন সদস্য আহত হন। পরে আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরা পাল্টা গুলি ছুড়লে একপর্যায়ে অস্ত্রধারীরা পালিয়ে যান।

তিনি জানান, গোলাগুলি থেমে গেলে বিজিবির সদস্যরা ঘটনাস্থল থেকে দু’জন ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে আহত বিজিবি সদস্যসহ ও গুলিবিদ্ধ দুই ব্যক্তিকেদ্রুত টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বিজিবি সদস্যদের চিকিৎসা দিয়ে গুরুতর আহত গুলিবিদ্ধ ব্যক্তিদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানের চিকিৎসক গুলিবিদ্ধ দুই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

সরকারি দায়িত্বে বাধা দেওয়া ও অবৈধ মাদক পাচারের আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান বিজিবির সিও ফয়সল।

পূর্ববর্তী নিবন্ধরাজনীতি নিষিদ্ধ করা বুয়েটে ছাত্রদলের কমিটি ঘোষণা
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর খুনি রাশেদের আশ্রয় পর্যালোচনা করছে যুক্তরাষ্ট্র