চাকরির নামে প্রতারণার ফাঁদে অর্থ আদায়, গ্রেফতার ৩

পপুলার২৪নিউজ ডেস্ক:রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর ডিওএইচএস এলাকা থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ৩ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (৯ জুলাই) দিবাগত রাতে ওই এলাকার ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল নামক একটি কোম্পানিতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে র‌্যাব-৪ এর একটি দল। এ সময় চাকরি প্রার্থী ১৬ ভিকটিমকে উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ জানতে পারে, ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল নামক একটি কোম্পানি সাধারণ মানুষের কাছ থেকে প্রতারণার ফাঁদে পেতে টাকা হাতিয়ে নিচ্ছে।

এ সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ ও সিনিয়র এএসপি উনু মংয়ের নেতৃত্বে বৃহস্পতিবার রাতে কোম্পানিটিতে অভিযান পরিচালনা করা হয়।

সেখানে প্রতারক চক্রের সামছুর রহমান (৩৫), ইউসুফ আহম্মেদ শাহীন (৩৫) ও রাসেল আহমেদ (৩৩) নামে তিনজনকে গ্রেফতার করা হয়।

ঘটনাস্থল থেকে Bhuiyan Air Associates লেখা নোট প্যাড, কাস্টমস সিকিউরিটি সার্ভিস লেখা জীবন বৃত্তান্তের বই ও অঙ্গীকারনামা বই, Bhuiyan Air Cargo International লেখা প্রতারণার শিকার ব্যক্তিদের নিয়োগপত্র, ভিজিটিং কার্ড, বিভিন্ন প্রতারিত ব্যক্তিদের নামের আইডি কার্ড, ক্যাশ বই, সিপিইউ, মনিটর, ল্যাপটপসহ প্রতারণার শিকার ১৬ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

তিনি জানান- গ্রেফতাররা জিজ্ঞাসাবাদে জানায়, রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল বা ভিন্ন ভিন্ন নামে ভুয়া কোম্পানি পরিচালনা করে মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের চাকরি দেয়ার নাম করে দীর্ঘদিন থেকে প্রতারক চক্রটি ভুক্তভোগীদের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলাপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধির পরিকল্পনা ভারতের
পরবর্তী নিবন্ধমাদকদ্রব্যের তালিকায় ‘টাপেন্টাডল’