এসএসসি-সমমানের ফল প্রকাশ ৩১ মে

নিজস্ব প্রতিবেদক:

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী ৩১ মে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতে এবারে মোবাইল ফোনে এসএমএসে শিক্ষার্থীদের ঘরে পরীক্ষার ফল পৌঁছানো হবে।

এ লক্ষ্যে ছাত্রছাত্রীদের নাম ও রোল নম্বর প্রাক-নিবন্ধন করতে বলা হয়েছে। কিন্তু এতে তেমন একটা সাড়া মেলেনি। এক সপ্তাহে মাত্র ৫০ শতাংশ শিক্ষার্থী প্রাক-নিবন্ধন করেছে। প্রাক-নিবন্ধনের জন্য সময় আছে আর মাত্র দুই দিন।

সারা দেশে মোট পরীক্ষার্থী ১৬ লাখের বেশি। বুধবার দুপুর ২টা পর্যন্ত ৮ লাখ ১২ হাজার ৮৫০ জন শিক্ষার্থী প্রাক-নিবন্ধন করেছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক  বলেন, শিক্ষার্থীদের সুরক্ষায় ঘরেই ফল পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

কেউ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে না। তাই মোবাইল ফোনে এসএমএসে ফল পেতে প্রাক-নিবন্ধন করতে বলা হয়। ২৯ মে রাত ১২টা পর্যন্ত এই প্রক্রিয়া চলবে।

তিনি বলেন, নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেয়া হবে।

জানা গেছে, আট লাখ ১২ হাজার ৮৫০ জনের মধ্যে গ্রামীণ ফোন নম্বর থেকে ৩ লাখ ৮৩ হাজার ৮৬২ জন, রবি নম্বর থেকে ২ লাখ ৮৪ হাজার ৫১০ জন, টেলিটক নম্বর থেকে ৭২ হাজার ২৩৩ জন এবং বাংলালিংক নম্বর থেকে ৭২ হাজার ২৪৫ জন ফল পেতে প্রাক-নিবন্ধন করেছে। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন।

পূর্ববর্তী নিবন্ধহাজী মকবুল হোসেনের মৃত্যুতে পপুলার লাইফ ইন্স্যুরেন্স এমডির শোক
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে ২৮জন করোনা রোগী সনাক্ত, সুস্থ্য হয়ে ফিরছে ২০জন