করোনা থেকে সুস্থ হলেন ১১১৯ পুলিশ সদস্য

নিজস্ব প্রতিবেদক:বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়া পুলিশ সদস্যদের মধ্যে ১ হাজার ১১৯ জন সুস্থ হয়েছেন।

সর্বশেষ সোমবার (২৫ মে) বিকেলেও ১০৬ পুলিশ সদস্য সুস্থ হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। করোনা উপসর্গ (কোভিড-১৯) নিয়ে এসব পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

পুলিশ সদর দফতর বলছে, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত ‘চিকিৎসা ও সেবায়’ সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে। কয়েক ধাপে সুস্থ হয়েছেন করোনা আক্রান্ত এই ১১ শতাধিক পুলিশ সদস্য। করোনা থেকে মুক্তির পর সুস্থ পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন।

পুলিশ সদর দফতরের দেয়া তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৬ মে) পর্যন্ত নতুন করে ১৫২ জন আক্রান্ত হয়েছেন। ফলে পুলিশে মোট আক্রান্ত ৪ হাজার ৫৩ জন। এর মধ্যে মাঠপর্যায়ের সদস্যই বেশি। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা জানিয়েছেন, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সঙ্গে বাড়ছে সুস্থতার হার।

পূর্ববর্তী নিবন্ধমার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে ৯ জুন পর্যন্ত
পরবর্তী নিবন্ধবাংলাদেশসহ ১১ দেশ থেকে জাপানে প্রবেশে নিষেধাজ্ঞা