নারায়নহাট ইউনিয়নের মেম্বারের দোকান থেকে সরকারী ত্রাণের চাল জব্দ 

আলমগীর নিশান :

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নারায়নহাট ইউনিয়নের মেম্বার আবু তাহের তালেবের দোকান থেকে তিন বস্তা চাল উদ্ধার করা হয়েছে। ১৩ মে বুধবার দুপুরে উক্ত ইউপির হাপানিয়া ওয়ার্ডের একটি চা দোকান থেকে তিন বস্তা চাল উদ্ধার করেছেন ফটিকছড়ি সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম।

নারায়নহাট ইউপির চেয়ারম্যান হারুন রশিদ বলেন, বিতরণের জন্য ত্রানের চাল নিয়ে গিয়েছিল বোর্ড অফিস থেকে। কিন্তু তিনি তা বিতরণ না করে একটি দোকানে রেখে দেন।

বুধবার সকালে এলাকাবাসী উক্ত দোকানে চাল দেখতে পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে জানান। ইউএনওর নির্দেশে উক্ত চাল ওই দোকান থেকে জব্দ করা হয়। সেই সাথে উক্ত দোকানদার আবুল বশরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

ফটিকছড়ি নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন বলেন, আপাতত তিন বস্তায় ১৫০ কেজি চাল জব্দ করা হয়েছে। তবে চাল গুলো আত্মসাৎ করেছেন কিনা সে বিষয়ে তদন্ত করে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসংগত, রোববার দুপুরে চাল গুলো ইউনিয়ন পরিষদ থেকে নিয়ে গেলেও বুধবার পর্যন্ত তা বিতরণ করেননি অভিযুক্ত ওই ইউপি সদস্য আবু তাহের তালেব।

এ বিষয়ে ইউপি সদস্য আবু তাহের তালেব বলেন, চালগুলো বিররণ করার জন্য ওই দোকানে রেখেছি। বিতরণ না করে এতোদিন রেখে দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি চুপ থাকেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম জেলা পরিষদ সদস্য পারভেজের উপহার যাবে তৃণমূল নেতাদের ঘরে ঘরে 
পরবর্তী নিবন্ধদিনাজপুরে বিদ্যুৎস্পর্শে মা ও মেয়ের মৃত্যু