মুকসুদপুরে ১০টাকায় চাল পাইলো সুবিধাভোগী ৯’শ পরিবার

মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি:
শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ এই স্লোগান কে সামনে রেখে গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভার ১০টাকায় ওএসএম চাল পাইলো ৯শ সুবিধাভোগী পরিবার ।করোনা ভাইরাস কেভিড-১৯এর খাদ্য অধিদপ্তরে যে সকল কর্মজীবি মানুষ কর্মহীন হয়ে খাদ্যের সমস্যা অঘোষিত লকডাউনের কবলে পড়ছে পৌরসভার দিন মজুরী অসহায় শ্রমিক দরিদ্র ওখেটে খাওয়া শ্রমজীবিরা পরিবারা চাল কিনতে হিমশিম খাচ্ছে ।এই মুহুতে খাদ্য সংকটে ভ’গছে সরকার ১০টাকা কেজি দরে ২০কেজি চাল বিক্রি শুরু করায় হতদরিদ্র,দিন মুজর তালিকাভূক্ত কার্ডধারীদের মাঝে স্বস্তি ফিরছে।সল্পমূল্যে চাল পেয়ে সংসারে অভাব অনটন কমবে পরিবারের লোকজন নিয়ে ভাত খেতে পারবে এই অনুভূতি জানান পরিবারগুলো।
বর্তমান সরকার ঘোষিত লকডাউনের ১০টাকা কেজি চাল অধিক মাস চালু থাকবে স্থানীয় ডিলার সুমন মীরের দোকান থেকে তারা প্রতি মাসে ২০কেজি করে মোট ১০টাকা কেজি দরে উত্তোলন করতে পারবেন।
উপজেলা খাদ্য পরিদর্শক বেবী বিশ্বাস বলেন ১৯/২০অর্থ বছর থেকে মে মাস বিক্রি শুরু। আগামী সরকার বন্ধ নিদ্দের্শ না আসা পর্যন্ত চলবে।উপজেলা অফিসের কর্মকর্তা তদারকি দায়িত্ব পালন করছেন।তালিকার বাইরে পৌরসভায় আরও দু:স্থ রয়েছে।আগামীতে তালিকা ভূক্ত কার্ডধারীর সংখ্যা বাড়ালে দু:স্থরা উপকৃত হবে বলে আশা করি।

পূর্ববর্তী নিবন্ধরাজধানীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংকের শরীআহ কমিটির সভা অনুষ্ঠিত