ডিভোর্স দিয়ে ২৫০ বছরের রেকর্ড ভাঙলেন বরিস

পপুলার২৪নিউজ ডেস্ক:

প্রেমিকা তথা বাগদত্তা ক্যারি সাইমন্ডসের সন্তান জন্মের পরই ভারতীয় বংশোদ্ভূত দ্বিতীয় স্ত্রী মারিনা উইলারকে ডিভোর্স দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এতে সদ্য মা হওয়া প্রেমিকা সাইমন্ডসকে বিয়ে করতে আর কোনো বাধা থাকল না। ১৯৯৩ সালে প্রথম স্ত্রী অ্যালেগ্রা মোস্টাইন আওয়েনকে ডিভোর্স দেন বরিস।

আর এ ডিভোর্সের মাধ্যমে ২৫০ বছরের রেকর্ড ভাঙলেন বরিস। এর আগে ১৭৬৯ সালে ব্রিটেনের তৎকালীন প্রধানমন্ত্রী অগাস্টাস ফিৎজরয় পদে থাকাকালীন নিজের স্ত্রীকে ডিভোর্স দিয়েছিলেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ইতিহাস গড়ে বিয়েবিচ্ছেদ করলেন। তিনি তার ভারতীয় বংশোদ্ভূত স্ত্রী মারিনা উইলারের সঙ্গে বিয়েবিচ্ছেদের প্রক্রিয়া সম্পন্ন করেছেন।

আর এর ডিভোর্সের মাধ্যমে ২৫০ বছর পর ব্রিটিশ ইতিহাসের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে রেকর্ড গড়লেন জনসন। তিনিই প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী, যিনি পদে থাকাকালীন স্ত্রীকে ডিভোর্স দিলেন।

১৯৯৩ সালে প্রথম স্ত্রী অ্যালেগ্রা মোস্টাইন আওয়েনের সঙ্গে বিয়েবিচ্ছেদের মাত্র ১২ দিনের মধ্যে মারিনা উইলারকে বিয়ে করেন বরিস। স্কুলে একসঙ্গে পড়াশোনা করতেন জনসন ও উইলার। জনসন ও উইলারের ৪ সন্তান রয়েছে। ২০১৮ শুরু হওয়া এ বিয়েবিচ্ছেদের প্রক্রিয়া এ বছরে এসে শেষ ২ হল।

উইলারের সঙ্গে ডিভোর্সের ফলে এবার প্রেমিকা তথা বাগদত্তা ক্যারি সাইমন্ডসকে বিয়ের রাস্তায় কোনো বাধা রইল না জনসনের। সম্প্রতি গত ২৯ এপ্রিল লন্ডনের এক হাসপাতালে ছেলের জন্ম দিয়েছেন বরিস জনসনের প্রেমিকা ক্যারি। এ নিয়ে জনসনের সন্তান সংখ্যা হল পাঁচ।

 

পূর্ববর্তী নিবন্ধবিশ্বে করোনায় আক্রান্ত ৪০ লাখ ছাড়াল, মৃত্যু ২ লাখ ৭৬ হাজার
পরবর্তী নিবন্ধএবার করোনায় আক্রান্ত মার্কিন ভাইস প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি