চাল বিতরণে অনিয়ম: এক ইউপি চেয়ারম্যান ও দুই সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক: জেলেদের ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগে একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও দুজন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মে) শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম নাসির উদ্দিন স্বপন ও ৩ নং ওয়ার্ডের সদস্য মো. মোফাজ্জেল ব্যাপারী এবং ৯ নং ওয়ার্ডের সদস্য শামীম বেপারীকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এ নিয়ে মোট ৫২ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ১৯ জন ইউপি চেয়ারম্যান, ৩১ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ১ জন পৌরসভার কাউন্সিলর।

প্রজ্ঞাপনে বলা হয়, এই চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে মৎস্য ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ সরেজমিন তদন্তে প্রমাণিত হয়েছে এবং শরীয়তপুরের জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। তাদের এই অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে ‘স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯’ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

একইসঙ্গে সাময়িকভাবে বরখাস্ত হওয়া চেয়ারম্যান ও সদস্যদের আলাদা আলাদা কারণ দর্শানো নোটিশে কেন তাদেরকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তা জবাবপত্র পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে শরীয়তপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাজেটের অগ্রগতি জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধকরোনা উপসর্গ নিয়ে ভোরের কাগজের সাংবাদিকের মৃত্যু