শিশু দিহানের নানীও চলে গেলেন না ফেরার দেশে!

আলমগীর নিশান :

চাচীর হাতে নৃসংশভাবে খুন হওয়া ৪ বছরের শিশু দিহানের মৃত্যুর রেশ কাটতে না কাটতে ৪ দিনের মাথায় নাতির শোকে নানীও চলে গেলেন না ফেরার দেশে। ২৯ শে এপ্রিল বুধবার দুপুর ৩ টায় তিনি নিহানদের ঘরে স্টোক করে মৃত্যুবরণ করেন। উনার নাম গোলজার বেগম (৫২)।

দিহানের আত্নীয় মো. রাশেদ মৃত্যুর খবরটি নিশ্চিত করে বলেন, তাঁর ৩ মেয়ে ২ ছেলে রয়েছে। দিহানের মা তাঁর বড় মেয়ে ছিলেন। তিনি ফটিকছড়ি পৌরসভার ১ নং ওয়ার্ডের আহমদ রসিদের স্ত্রী।

রাশেদ জানান, দিহানের বাড়িতে আজকে ৪দিনের জিয়াফত করার কথা ছিল। এতে তার নানী গোলজার বেগম (৫২) দিহানের বাড়ীতে যান। দিহানের মৃত্যু শোকে হটাৎ তিনি মাতা ঘুরে মাটিতে পড়ে যান। তাকে নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এতে স্থানীয় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত; গত ২৬ এপ্রিল পারিবারিক শত্রুতার জের ধরে ৪ বছরের শিশু দিহানকে নির্মম ভাবে সবজি কাটার ছুরি দিয়ে কুছিয়ে কুছিয়ে হত্যা করা হয়। পরদিন থানা অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেন। ফলে চাচী রেশমা আক্তারকে গ্রেফতার করে পুলিশ।

দিহানে মা বলেন, দিহানের হত্যায় আমার ভাসুর আবুল হাসেমও জড়িত। তাকেও গ্রেফতারের জন্য আমি পুলিশকে অনুরোধ জানিয়েছি। কিন্তু পুলিশ তাকে থানায় নিয়ে আবার ছেড়ে দিয়েছেন। আমি আমার ছেলে হত্যাকারীদের বিচারও ছুরি দিয়ে কুছিয়ে কুছিয়ে করা হোক। আমার ছেলে হত্যার বিচার চাই আমি।

পূর্ববর্তী নিবন্ধআমার ছেলে হত্যাকারীর ফাঁসি চাই: শিশু দিহানের মা
পরবর্তী নিবন্ধঅসহায় ও অসচ্ছল পরিবারের পাশে কাউন্সিলর প্রার্থী মুন্নী