সাংবাদিক ও ইমাম – মুয়াজ্জিনদের প্রণোদনায় অন্তর্ভুক্তির দাবী

আলমগীর নিশান ;
দেশের সকল সাংবাদিক ও ইমাম-মুয়াজ্জিনদের প্রনোদনায় অন্তর্ভূক্ত করার দাবী জানিয়ে বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ফটিকছড়ি সাংসদ আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী এমপি বলেছেন, মফস্বল এলাকা থেকে শুরু করে দেশের সকল সাংবাদিক ও ইমাম-মোয়াজ্জিনগণ বড় কষ্টে দিনযাপন করছে। বিশেষ করে প্রাণঘাতি করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সময়েও সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে সমগ্র দেশের খবরা-খবর জাতির কাছে তুলে ধরছেন। কিন্তু তাদের জন্য কোন প্রণোদনা ঘোষণা করা হয়নি।
এছাড়াও করোনায় কেউ মারা গেলে দাফন করার কোন ব্যবস্থা উপজেলা পর্যায়ে নেই। কারণ- ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা পর্যায়ের যে সকল লোকবল রয়েছে তারা কেউ চাকরিস্থলে যাচ্ছে না। তিনি বলেন, তাদের তিন মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে। ফলে তারা মানবেতর জীবনযাপন করছে।
২০ এপ্রিল মঙ্গলবার দুপুরে ফটিকছড়ি উপজেলা পরিষদ হলরুমে ‘করোনা পরিস্থিতি ও ত্রাণ সমন্বয় নিয়ে অনুষ্ঠিত বিশেষ জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তারদল বাংলাদেশ তরিকত ফেডারেশনের পক্ষ থেকে দেশের সকল মসজিদের ইমাম – মুয়াজ্জিন, ঢাকা-চট্টগ্রামসহ সারাদেশের সাংবাদিকদের জন্য প্রণোদনার ব্যবস্থা করা এবং ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা – কর্মচারীদের বকেয়া ৩ মাসের বেতন-ভাতা অতিদ্রুত পরিশোধ করার দাবী জানান।
ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, ভাইস চেয়ারম্যান ছালামত উল্লাহ চৌধুরী শাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জানে আলম, ফটিকছড়ি পৌরমেয়র মোঃ ইসমাইল হোসেন, নাজিরহাট পৌরমেয়র এসএম সিরাজুদ্দৌল্লাহ, ফটিকছড়ি থানার ওসি মোঃ বাবুল আক্তার, ভূজপুর থানার ওসি শেখ আব্দুল্লাহসহ উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাশেষে তিনি নাজিরহাট পৌরসভার ঝংকার মোড়ের উত্তর পাশ্বস্থ মাউন্ট রয়েল আবাসিক হোটেল ও হৃদয় আবাসিক হোটেলে ডাক্তার-নার্স, সরকারি কর্মকর্তা ও পুলিশ সদস্যদের জন্য সদ্য প্রস্তুতকৃত পৃথক আইসোলেশন এবং কোয়ারেন্টাইন সেন্টার এবং নাজিরহাট নতুন ব্রিজ এলাকায় স্থাপিত পুলিশ চেকপোস্ট সরেজমিন পরিদর্শন করেন। এছাড়াও নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নাজিরহাট-মাইজভান্ডার সড়কে অবস্থিত ‘মাদ্রাসায় গাউসুল আজম মাইজভান্ডারী’কে আইসোলেশন ও কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে প্রস্তুত করা হয়।
পূর্ববর্তী নিবন্ধআরও সোয়া ৬ কোটি টাকা ও সাড়ে ৯ হাজার টন চাল বরাদ্দ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে আজ থেকে রোজা শুরু