চিকিৎসক, সরকারী কর্মকর্তাদের জন্য আলাদা আইসোলেশন ব্যবস্থার দাবি 

আলমগীর নিশান :

সারাদেশে উপজেলা পর্যায়ে ডাক্তার, নার্স, পুলিশসহ সরকারী কর্মকর্তা কর্মচারিদের জন্য আইসোলেশন ও কোয়ারেন্টিনের জন্য আলাদা ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছে বাংলাদেশ তরিকত ফেডারেশন।

১৯ শে এপ্রিল রবিবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও ফটিকছড়ি সাংসদ আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজবান্ডারী এ দাবি জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, “ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডাক্তার, নার্স, পুলিশসহ সরকারী কর্মকর্তা কর্মচারিদের জন্য আইসোলেশন ও কোয়ারেন্টিনের জন্য আলাদা ব্যবস্থা নেওয়ার জন্য হোটেল ব্যবহারের কথা থাকলেও এখনও পর্যন্ত তেমন কোন কার্যকর ব্যবস্থা নেওয়া হয়নি”।

“আমরা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পেরেছি, সরকারের পদক্ষেপ থাকলেও বাস্তবায়নের কোন নাম গন্ধ নেই। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চৌদ্দ দলের একজন নেতা ও তরিকত ফেডারেশনের পক্ষ থেকে দাবি জানাচ্ছি সারা দেশে উপজেলা পর্যায়ে ডাক্তার, নার্স, পুলিশসহ সরকারী কর্মকর্তা কর্মচারিদের জন্য আইসোলেশন ও কোয়ারেন্টিনের জন্য আলাদা ব্যবস্থা নেওয়ার জন্য।

নিজ নির্বাচনী এলাকা চট্রগ্রামের ফটিকছড়িতে ডাক্তার ও নার্সসহ স্বাস্থ্যকর্মীদের জন্য একটি ও পুলিশসহ সরকারী কর্মকর্তা কর্মচারিদের জন্য আরেকটি হোটেল ভাড়া নিয়েছেন বলেও জানান নজিবুল বশর মাইজভান্ডারী।
তিনি বলেন, “ফটিকছড়ির নাজিরহাটে ‘মাউথ রয়েল হোটেল’ ডাক্তার নার্সসহ স্বাস্থ্য কর্মীদের জন্য নেওয়া হয়েছে, আর হৃদয় আবাসিক হোটেলে পুলিশসহ সরকারী কর্মকর্তাদের আইসোলেশন ও কোয়ারেন্টিনের জন্য আলাদা ব্যবস্থা নেয়া হয়েছে।”
একই ভাবে প্রত্যেক উপজেলায় সংশ্লিষ্টরা যেন এই ব্যবস্থা নেয় সেই দাবিও জানান সাংসদ নজিবুল বশর মাইজবান্ডারী।

পূর্ববর্তী নিবন্ধপ্রবৃদ্ধিতে যুক্তরাষ্ট্র-চীনকে পেছনে ফেলবে বাংলাদেশ : আইএমএফ
পরবর্তী নিবন্ধফটিকছড়ি ধর্মপুরে সরকারি চাল বিক্রয়কালে ডিলারসহ ৩ জন গ্রেপ্তার