বিশ্বের ৫ সেরা ‘ইয়র্কার স্পেশালিস্ট’ বাছাই করলেন হগ

পপুলার২৪নিউজ ডেস্ক:করোনাভাইরাসের প্রভাবে ক্রিকেটসহ বিশ্বের সব খেলাধুলা বন্ধ। বেশিরভাগ মানুষের ঘরেই সময় কাটছে। কিন্তু খেলার সাথে জড়িত মানুষরা কিভাবে এই সময়টাকে ব্যবহার করছেন?

যারা বর্তমান খেলোয়াড় তারা বাড়িতেই ট্রেনিং অনুশীলনের ব্যবস্থা করে নিয়েছেন। তারপরও হাতে অফুরন্ত সময় থেকে যাচ্ছে। সে সময়টা পরিবারকেই শুধু নয়, ভক্ত সমর্থকদেরও দিচ্ছেন তারা। তবে সেটা ভার্চুয়াল জগতে।

সাবেক ক্রিকেটাররাও এই কাজটাই করছেন। পরিবারকে সময় দেয়ার পাশাপাশি ভক্তদের সঙ্গে অনেকটা সময় কাটাচ্ছেন তারা। কথা বলছেন পছন্দের ক্রিকেট নিয়ে।

অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্র্যাড হগ তো টুইটারে প্রশ্নোত্তর পর্বেরই ব্যবস্থা করেছেন। ভক্ত-সমর্থকরা তাতে করে অজানা অনেক বিষয় জানতে পারছেন।

শুক্রবার এমনই এক প্রশ্নোত্তর সেশনে এক ভক্ত হগের কাছে জানতে চেয়েছিলেন-বিশ্বে এই মুহূর্তে কোন পাঁচজন বোলার ইয়র্কারে সেরা বলে আপনি মনে করেন?

জবাবে অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার পাঁচ দেশ থেকে পাঁচ বোলার বের করেন। তিনি বলেন, ‘আমার মাথায় সবার আগে আসছে বুমরাহ, মালিঙ্গা, স্টার্ক, হারিস রওফ আর জর্ডানের নাম।’

ভারতের জাসপ্রিত বুমরাহ আর শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার ইয়র্কার সবার কাছেই মোটামুটি পরিচিত। অস্ট্রেলিয়ার মাইকেল স্টার্কও। ক্রিস জর্ডানের ইয়র্কার সামর্থ্যও দেখেছেন অনেকে। কিন্তু রউফটা কে?

হ্যাঁ, তিনি পাকিস্তানের পেসার হারিস রউফ। ২৬ বছর বয়সী এই পেসার বিশ্ব ক্রিকেটে খুব একটা পরিচিত মুখ নন। চলতি বছরই টি-টোয়েন্টি অভিষেক হয়েছে পাকিস্তানের হয়ে। তবে বিগ ব্যাশ লিগে বেশ নাম কুড়িয়েছেন মেলবোর্ন স্টারসের হয়ে।

পূর্ববর্তী নিবন্ধচ্যাম্পিয়ন্সশিপ লিগের দলবদলের সময়সীমা বাড়লো
পরবর্তী নিবন্ধভিন্ন পৃথিবীতে ফিরলেন তারা