২ ব্যক্তির করোনা শনাক্ত, নগরকান্দা লকডাউন

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের নগরকান্দা উপজেলার দুই করোনা রোগী শনাক্ত হয়েছে। তারা ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ওই এলাকায় এসেছেন বলে জানা গেছে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে নগরকান্দা উপজেলাকে লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

করোনা আক্রান্ত ডাঙ্গী ইউনিয়নের ডাঙ্গীনগরকান্দা গ্রামের ৬২ বছর বয়সী এক ব্যক্তি। এছাড়া ওই একই ইউনিয়নের আটাইল গ্রামের ৪৮ বছর বয়সী আরেক ব্যক্তিরও পজেটিভ এসেছে। এদের একজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও অপরজনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই দুই ব্যক্তি কাদের সঙ্গে মেলামেশা করেছেন এবং কোথায় কোথায় যাতায়াত করেছেন সে সম্পর্কে তথ্য সংগ্রহ করছি। সোমবার সন্ধ্যা ৬টা থেকে নগরকান্দা উপজেলা লকডাউন হওয়ায় সবাইকে আইন মেনে ঘরে অবস্থান করতে অনুরোধ করছি।

জেতী প্রু আরও বলেন, সোমবার নগরকান্দায় করোনাভাইরাস আক্রান্ত দুই রোগী পাওয়া গেছে। ওই দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। সোমবার বিকালে রিপোর্টে তাদের করোনা পজেটিভ এসেছে।

ডাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল কালাম বলেন, ওই দুই ব্যক্তির মধ্যে একজন ঢাকা থেকে এবং অপরজন নারায়ণগঞ্জ থেকে এসেছেন। পাঁচ থেকে ছয় দিন আগে ওই দুই ব্যক্তি বাড়িতে আসেন। এর আগে তারা বাড়িতে থাকতেন না।

পূর্ববর্তী নিবন্ধআজ পহেলা বৈশাখ
পরবর্তী নিবন্ধশিগগিরই করোনামুক্ত বাংলাদেশে উৎসবের আনন্দে মিলিত হব : আইনমন্ত্রী