অতি উৎসাহী হয়ে রাস্তায় ব্যারিকেড দিয়ে লকডাউন না করে নিজেরা ঘরে থাকুন 

আলমগীর নিশান :

সম্প্রতি করোনা প্রতিরোধের নামে ফটিকছড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়নে অতি উৎসাহী কিছু লোক গ্রাম/মহল্লার রাস্তায় ব্যারিকেড দিয়ে এলাকা লকডাউন করে যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

তাদের উদ্যোশে বলছি, কেউ অতি উৎসাহী হয়ে নিজ উদ্যোগে রাস্তায় গাছ ফেলে বা বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না। এটা আইনের পরিপন্থী কাজ। অনেককেই দেখলাম দলবল নিয়ে মাস্ক ছাড়াই রাস্তার মধ্যে গাছ ফেলে ব্যারিকেড দিচ্ছে, গাড়ি আটকাচ্ছে, এগুলা করার জন্য প্রশাসনের লোক আছে, আপনাদের কাজ ঘরে থাকা, সো নিজে ঘরে থাকেন অন্যকে ঘরে রাখুন।

আর যারা ইতিমধ্যে এলাকার বিভিন্ন রাস্তায় লকডাউনের নামে ব্যারিকেড দিয়েছেন তা নিজ উদ্যোগে সরিয়ে নিবেন নচেৎ প্রশাসন এই ব্যাপারে কার্যকরী প্রদক্ষেন গ্রহন করবেন।

এলাকায় লকডাউনের ব্যাপারে ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সায়েদুল আরেফিনের নির্দেশনা :

সকল মেয়র/চেয়ারম্যানদের সদয় অবগতির জন্য জানাচ্ছি দয়া করে আপনাদের এলাকায় কেউ যাতে রাস্তা বন্ধ করতে না পারে সেদিকে খেয়াল রাখবেন। আজকে দেখলাম রাস্তা বন্ধ করে সেখানে সবাই আড্ডা দিচ্ছে৷ এতে করে ঝুঁকি আরো বেড়ে যাচ্ছে। কারণ রাস্তায় যারা থাকছে তাদের কেউ ভাইরাস আক্রান্ত হলে যারা ঐ রাস্তা দিয়ে যাবে সবাই আক্রান্ত হওয়ার ভয় থাকে। অতি উৎসাহী হয়ে কিছু না করাই ভাল। এছাড়া রাস্তা আটকিয়ে অনেক জায়গায় ভিতরে খেলাধুলা করে সেটাও কাম্য নয়। ইমার্জেন্সি টাইমে আমাদেরও যেতে সমস্যা হবে।
অতএব, এ বিষয়ে মেয়রগণ/চেয়ারম্যানগণ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন আশা করি।

পূর্ববর্তী নিবন্ধদেশের ১৪ শতাংশ মানুষের ঘরে খাবার নেই: জরিপ
পরবর্তী নিবন্ধ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট ফটিকছড়ি শাখার ত্রান সামগ্রী বিতরন