মুকসুদপুরে পল্লী বিদ্যুতের নতুন জোনাল অফিস সরিয়ে নিয়ার প্রতিবাদে মানববন্ধন

মেহের মামুন ( গোপালগঞ্জ ) প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুরের চরপ্রসন্নদী এলাকা থেকে পল্লী বিদ্যুতের জোনাল অফিস সরিয়ে নেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। চরপ্রসন্নদী গ্রামবাসী এ কর্মসূচী পালন করে। অফিসটি একই এলাকার সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির কাছে সরিয়ে নেয়ার জন্য কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার বেলা সাড়ে ১০টায় টেকেরহাট-মুকসুদপুর সড়কের চরপ্রসন্নদী উত্তরপাড় বাজার এ মানববন্ধন কর্মসুচি পালন করেন। এর আগে বেলা ১০ টায় ওই বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে এলাকবাসি। মিছিলটি ঢাকা- বরিশাল সড়ক কিছু সময় অবরোধ করে প্রতিবাদ সমাবেশ পালন করেন । ওই সময় সব ধরনের যান চলাচল বন্ধ থাকে। পরে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বাজার এলাকায় গিয়ে শেষ করে মানববন্ধন কর্মসূচি পালন করে।

টেকেরহাট-মুকসুদপুর সড়কের পল্লী বিদ্যুত জোনাল অফিসের সামনে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন চরপ্রসন্নদী বাজার সমিতির সভাপতি আবুল কালাম ব্যাপারী, তালেব ব্যাপারী, বাদশা শেখ প্রমুখ।

বাজার সমিতির সভাপতি আবুল কালাম বলেন, আমাদের এই বাজারে ৮০ টি ডালের মিলসহ ধান, তেল ও তুলার মোট ৯০ টি শিল্প কারখানা রয়েছে। বাজারের পাশে পল্লী বিদ্যুতে অফিস থাকায় এই সব মিলগুলো বড় ধরনের র্দূঘটনা থেকে রক্ষা পেয়েছে। প্রতিটি মিলে ৩০-৪০ হার্জ ভোল্টেজের বিদ্যুৎ লাইন রয়েছে । মাঝে মাঝে এসব মিলে উচ্চ ভোল্টেজের লাইনে সট সার্কিটের কারনে দূর্ঘটনা ঘটে । তখন মিলের কর্মচারিরা অফিসের লোকের কাছে গেলে বড় ধরনের র্দূঘটনা থেকে রক্ষা হয়েছে। কিছু লোকের ব্যক্তিগত স্বার্থে এই অফিস এখান থেকে সরিয়ে নেয়ার চেষ্টা করছে। প্রয়োজনে নতুন করে আরো জায়গা দিবো আমরা তাদের ভাড়ার টাকা কমিয়ে দিবে। আমাদের দাবি বিদ্যুৎ অফিস যেখানে ছিলো সেখানে রাখতে হবে। অফিস অন্য কোথাও স্থাপন করতে দিবনা। যদি অন্য কোথাও স্থাপনের চেষ্টা করে তাহলে আমরা আরো কঠিন কর্মসুচি দিতে বাধ্য হবো।

গোপালগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের এই অফিসের আওতায় ৩০ থেকে ৩২ হাজার গ্রাহক রয়েছে কয়েকটি মিলের স্বার্থ না দেখে ৩২ হাজার গ্রাহকের স্বার্থ আগে দেখতে হবে। তাছাড়া এই অফিসের আওতায় ৩৬ জন লোক কাজ করবে অফিস যেখানে আছে সেখানে জায়গার সমস্যা হয় তাই নতুন স্থানে যাওয়ার জন্য ১৭ ফেব্রুয়ারী ঢাকা অফিসের অনুমোদন চাওয়া হয়েছে। অনুমোদন পেলে আমরা নতুন স্থানে চলে যাবো।

পূর্ববর্তী নিবন্ধপ্রয়োজন হলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে: কাদের
পরবর্তী নিবন্ধএবার অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ বাতিল