মানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিক: সেলিমা

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মানবিক বিবেচনায় মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তার মেজো বোন সেলিমা ইসলাম।।

শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এ আহ্বান জানান তিনি।

সেলিমা ইসলাম বলেন, ‘উনার (খালেদা জিয়া) স্বাস্থ্যের অবস্থা আগের মতনই আছি। কোনোকিছুর পরিবর্তন হয়নি। শ্বাসকষ্টের কারণে উনি নিঃশ্বাস নিতে পারছেন না। তার বাম হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে। সোজা হয়ে দাঁড়াতে পারছেন না, খেতে পারছেন না, খেলে বমি হয়ে যাচ্ছে।’

খালেদা জিয়ার সর্বশেষ যে জামিন আবেদন করা হয়েছে সে বিষয়ে তিনি সবকিছু জানেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তার বোন বলেন, ‘উনি এসব বিষয়ে সবকিছু জানেন। আমরা মনে করি, মানবিক কারণে তাকে মুক্তি দেয়া উচিত। তার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। এতকিছুর পরেও আমরা তাকে জীবিত অবস্থায় হাসপাতাল থেকে নিয়ে যেতে পারব কি না, সেটা নিয়ে সন্দিহান। আমরা তো বলছি, সরকার অন্তত মানবিক দিকটা বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিক।’

বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে শনিবার বিকেল ৩টায় যান তার পরিবারের সদস্যরা। তখন উনার মেঝ বোন সেলিমা ইসলাম ছাড়াও উপস্থিত ছিলেন ভাই শামীম ইস্কেন্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কেন্দার, ভাগ্নি সামিয়া ইস্কেন্দার।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদারও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ০৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দেন। রায়ের পর ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে কারাভোগ করছেন। পরে ওই বছরের ৩০ অক্টোবর খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দেন হাইকোর্ট। অন্যদিকে ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’ দুর্নীতি মামলাতেও তার ৭ বছরের কারাদণ্ড হয়।

শারীরিক অসুস্থতার কারণে ২০১৯ সালের ০১ এপ্রিল থেকে কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে রাখা হয়েছে খালেদা জিয়া। তার বিরুদ্ধে মোট মামলার সংখ্যা ৩৬টি রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধওয়ালটন কারখানায় নতুন মডেলের এসি, টিভি উন্মোচন করলেন বাণিজ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধকরোনায় মুজিববর্ষের বিদেশি অতিথিরা সফর বাতিল করেননি: পররাষ্ট্রমন্ত্রী