দ্রাবিড়-ডু প্লেসিসকে ছাড়িয়ে যাওয়ার পথে তামিম

পপুলার২৪নিউজ ডেস্ক:ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড় এবং দক্ষিণ আফ্রিকার সদ্য বিদায়ী অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে ছাড়িয়ে যাওয়ার পথে তামিম ইকবাল।

জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলমান ওয়ানডেতে ৭৯ রানে ব্যাট করছেন তামিম ইকবাল। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে।

বৃষ্টির পর বাংলাদেশ দল যদি ফের ব্যাটিংয়ের সুযোগ পায় তাহলে আরও একটি সেঞ্চুরির সুযোগ থাকবে তামিম ইকবালের। আর মাত্র ২১ রান করলেই ক্যারিয়ারের ২৩তম সেঞ্চুরির রেকর্ড গড়বেন তামিম।

শুক্রবার আরও একটি সেঞ্চুরি পেলেই ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় এবং দক্ষিণ আফ্রিকার সদ্য বিদায়ী অধিনায়ক ডু প্লেসিসকে ছাড়িয়ে যাবেন বাংলাদেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

তামিম ইকবালের মতো টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সবমিলে ২২টি করে সেঞ্চুরি করেছেন পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান ইজাজ আহমেদ, অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান মাইক হাসি, দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস। আর মাত্র একটি সেঞ্চুরি করলেই তামিম ছাড়িয়ে যাবেন তাদের।

তবে ওয়ানডে ক্রিকেটে ৩১৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলে তামিম ইকবালের মতো ১২টি সেঞ্চুরি করেছেন রাহুল দ্রাবিড়। ১৪৩ ম্যাচ খেলে সমান ১২টি সেঞ্চুরি করেছেন ফাফ ডু প্লেসিস। ২০৬ তম ম্যাচে আরও একটি সেঞ্চুরি পেলেই তামিম ছাড়িয়ে যাবেন দ্রাবিড় ও ফাফ ডু প্লেসিসকে।

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৪৫২ ম্যাচ খেলে সবচেয়ে বেশি ৪৯টি সেঞ্চুরি করেছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তিনিই বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির সেঞ্চুরি করেছেন।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে আন্তর্জাতিক নারী দিবসে সমাবেশ
পরবর্তী নিবন্ধ২১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-লিটন