ভোটে চমৎকার পরিবেশ বজায় থাকবে: আইজিপি

পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারি বলেছেন, আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে এখন পর্যন্ত চমৎকার পরিবেশ রয়েছে। আশা করছি ভোটের দিনও উৎসবমুখর, সুন্দর ও চমৎকার একটি পরিবেশ থাকবে।

ঢাকার দুই সিটির নির্বাচনকে সামনে রেখে বুধবার (২২ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকে বসেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা। সন্ধ্যায় বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে আইজিপি এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, তিনঘণ্টা কমিশনের সঙ্গে বৈঠক করেছি। এ পর্যন্ত আপনারা দেখেছেন উৎসবমুখর এবং সুন্দর একটি পরিবেশ রয়েছে। প্রার্থীরা তাদের প্রচারণা চালাচ্ছেন। আশা করছি ভোটের আর যে কয়দিন আছে এ কয়দিন উৎসবমুখর, সুন্দর ও চমৎকার একটি পরিবেশ বজায় থাকবে।

আইজিপি বলেন, আমাদের সকলের প্রয়োজনীয় যে ব্যবস্থাপনার পরিকল্পনা রয়েছে মেট্রোপলিটন পুলিশসহ যারা এর সঙ্গে সম্পর্কিত আছে র‌্যাব এবং গোয়েন্দা সংস্থাগুলো সমন্বিতভাবে কাজ করছে। আমরা আশা করছি সুন্দর ও চমৎকার একটি পরিবেশ বজায় থাকবে।

বিরোধী পক্ষ এবং ভোটাররা ভরসা রাখতে পারবে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উল্লেখ করার মতো কোন ঘটনা এ পর্যন্ত নেই। ভোটারদের আস্থা ও বিশ্বাস বজায় রাখার জন্য পুলিশ এবং আইন-শৃঙ্খলা বাহিনী তাদের সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করেছে। আমি মনে করছি শেষ সময় পর্যন্ত আমরা বজায় রাখব।

বাড়তি ব্যবস্থা রাখা হচ্ছে কিনা জানতে চাইলে আইজিপি বলেন, বাড়তি ব্যবস্থার প্রয়োজন নেই। যে কাজটুকু আছে সঠিকভাবে করছি।

 

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে ল্যান্ড কাউন্সিল ও পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের চেক বিতরণ
পরবর্তী নিবন্ধনির্বাচনের সময় আমরা প্রতিশ্রুতির রঙিন ফানুস ওড়াই : কাদের