ভূজপুর ন্যাশনাল স্কুল এন্ড কলেজের ১৮তম ব্যাচের প্রাণের উৎসব পূণর্মিলনী সম্পন্ন

আলমগীর নিশান, ফটিকছড়ি, চট্টগ্রাম :
জমকালো আয়োজনের মধ্য দিয়ে ভূজপুরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ভূজপুর ন্যাশনাল স্কুল এন্ড কলেজের এসএসসি ১৯৮৯ সালের ১৮তম ব্যাচের শিক্ষার্থীদের প্রাণের উৎসব পূণর্মিলনী অনুষ্টান অনুষ্টিত হয়েছে।
১০ জানুয়ারী শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে ভূজপুর রাবার ড্যামস্থ ভূজপুর শিশু পার্কে অনুষ্টিত পুনর্মিলনীর জমকালো এই আয়োজন চলে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।
স্কুল জীবনের পুরানো বন্ধু-বান্ধবীদের কোলাহলে পুনর্মিলনীর অনুষ্টানস্থলটি এক মিলনমেলায় পরিনত হয়।
এই সময় দীর্ঘদিন গ্যাপ কাটিয়ে পরিবার পরিজন নিয়ে অনুষ্টানে ছুটে আশা ১৮তম ব্যাচের শিক্ষার্থীরা বাধ-ভাঙ্গা উচ্ছ্বাসে মেতে উঠেন এবং একে অপরকে জড়িয়ে ধরে আবেগ-আব্লুত হয়ে পড়েন।
পুনর্মিলনীর দুই পর্বের আয়োজনের প্রথম পর্বে ছিল স্মৃতিচারন এবং দ্বিতীয় পর্বে ছিল প্রাক্তন শিক্ষকদের সম্মাননা প্রদান। অনুষ্টানে ৩ জন প্রাক্তন শিক্ষককে মরোনোত্তরসহ ১০জন অবসর প্রাপ্ত প্রাক্তন শিক্ষককে সম্মাননা প্রদান করা হয়।
দুই পর্বের এই আয়োজনে সভাপতিত্ত্ব করেন
ভূজপুর ন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রবীন শিক্ষক কবির আহমদ সিকদার। আমন্ত্রিত মেহমান ছিলেন ভূজপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহীম তালুকদার।
চকবাজার মেমোরি কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটের সত্ত্বাধিকারি স্কুলের প্রাক্তন ছাত্র এস এম নজরুল ইসলামের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে স্মৃতিচারন পর্ব শুরু হয়। এরপর এক এক করে স্কুল জীবনের স্মৃতিচারন করেন প্রাক্তন ছাত্র আব্দুল লতিফ, জোনায়েদ চৌধুরী, নাজিম উদ্দীন বাচ্চু, কাঞ্চন বড়ুয়া ও অনিমা রানি শীল।
অনুষ্টানের দ্বিতীয় পর্বে মাষ্টার প্রমথ রঞ্জন তালুকদার, চৌধুরী আহমদ ছাফা, সমির কান্তি চৌধুরীকে মরোনোত্তর সম্মাননা এবং প্রাক্তন শিক্ষক অবসর প্রাপ্ত লক্ষি বিন্দু ধর, মো; জসিম উদ্দীন, ওবাইদুল হক চৌধুরী, বিমল কান্তি শাহা, তপন কান্তি চক্রবর্তী, মাওলানা আবু ইউসুফ ও মিহির কান্তি মহাজনকে সম্মাননা স্বারক তুলে দেন প্রাক্তন শিক্ষার্থীরা।
এ সময় সম্মাননা প্রাপ্ত শিক্ষকরা পুনর্মিলনী অনুষ্টানের আয়োজকদের ধন্যবাদ জানান এবং ১৯৮৯ সালের ১৮তম ব্যাচের শিক্ষার্থীদের উত্তোরোত্তর সাফল্য কামনা করেন৷
পূর্ববর্তী নিবন্ধইজতেমায় বন্ধ থাকছে যেসব সড়ক
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে মুকসুদপুরে বর্ণাঢ্য উৎসব পালন