শাহজালালে ২.৩ কেজি স্বর্ণসহ ৩ পরিচ্ছন্নতাকর্মী আটক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৩২০ গ্রাম স্বর্ণসহ ৩ পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। শনিবার সকালে তাদের আটক করা হয়। বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন শিমুল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেলা ১১টা ২০ মিনিটে বিমানবন্দরের কনকোর্স হলে বিমানের পরিচ্ছন্নতাকর্মী মো. সুমন শিকদারকে (৩৪) জুতার তলায় লুকায়িত ২০টি স্বর্ণে বারসহ আটক করা হয়। এ সময় তার সহযোগী বিমানের পরিচ্ছন্নতাকর্মী মো. শাহিন হোসেন (২৭) ও মো. বেলাল আকনকেও (২৮) আটক করা হয়।

ঘটনার বিবরণে তিনি বলেন, আজ (শনিবার) আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-০২৮ ঢাকায় আসে। ওই বিমানে পরিচ্ছন্নতার কাজ করেন সুমন, শাহিন ও বেলাল। বিমানবন্দরের বিমানটি যাত্রী নামানোর জন্য ডকিং করার পর পরিচ্ছন্নকর্মীরা বিমানে যায়। পরিচ্ছন্নতার কাজ শেষ হলে তারা নেমে আসে। এ সময় বিমানের নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা সুমনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতণ্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে সুমনসহ ৩ জনকে বিমানবন্দর আর্মড পুলিশের অফিসে নিয়ে তল্লাশি করলে সুমনের দুই জুতার তলায় ২০ পিস স্বর্ণবার পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে সুমন জানায়, কালাম নামের বিমানের এক টেকনিশিয়ান বিমানের মধ্যেই তাকে এসব স্বর্ণবার হস্তান্তর করে। এ কাজে জন্য সে ২০ হাজার টাকা পেত।

আটক স্বর্ণে বারের বাজার মূল্য ১ কোটি ১৬ লাখ টাকা। আটকদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালান বিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

পূর্ববর্তী নিবন্ধবিরল রেকর্ড লিভারপুলের
পরবর্তী নিবন্ধএলডিপির সভাপতি আব্বাসী সাধারণ সম্পাদক সেলিম