তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫.২

 

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

তৃতীয় দিনের মতো তীব্র শৈত্যপ্রবাহ বয়ে চলছে উত্তরের জেলা পঞ্চগড়ে। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকালে সর্বনিম্ন ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। সোমবার (৩০ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ ডিগ্রি সেলসিয়াস।

গত বুধবার (২৬ ডিসেম্বর) তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এরপর থেকে মাঝারি ও তীব্র পর্যায়ের শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ৪ থেকে ১০ এর মধ্যেই ওঠানামা করছে।

প্রতিদিন বিকেলের পর থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে থাকছে আকাশ। তবে সকাল ৮টার পর থেকে ঝলমলে রোদে স্বস্তি মিলছে। কিন্তু উত্তরের হিমেল বাতাসে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ কমছে না। দৈনন্দিন আয় কমে গেছে কৃষি শ্রমিক, নির্মাণ শ্রমিক, রিকশা-ভ্যান চালকসহ দিনমুজুরদের।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, তেঁতুলিয়াসহ পঞ্চগড়ে ৭ দিন ধরে শৈত্যপ্রবাহ চলছে। এর মধ্যে তৃতীয় দিনের মতো বয়ে চলছে তীব্র শৈত্যপ্রবাহ। মঙ্গলবার সকালে সর্বনিম্ন ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ ডিগ্রি সেলসিয়াস।।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষাকে আরও আধুনিক, উন্নত করবো: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার, যুবলীগ নেতাসহ আটক ২