মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে মুকসুদপুরে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন

মেহের মামুন ( গোপালগঞ্জ ) প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুরে মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এবং মুকসুদপুর উপজেলা পরিষদের বাস্তবায়নে উপজেলার উজানী বিইউকে উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্য সেবা ক্যাম্পেইনের উদ্বোধন হয়। এসময় ৪৫ বৎসরের উর্ধ্বে প্রবীণ নাগরিকদের বিনামুল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এসময় তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে এই ব্যাতিক্রমি আয়োজন করা হয়েছে। ৪৫ বৎসরের উর্ধ্বে প্রবীণ নাগরিকরা পরিবারের কাছে অবহেলায় থাকে এজন্য তাদেরকে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এবং তাদেরকে একটা স্বাস্থ্যকার্ড বিতরণ করা হচ্ছে তারা পরবর্তিতে এই কার্ড দিয়ে যেকোন সরকারী স্বাস্থ্যসেবা কেন্দ্র থেকে আলাদা সুবিধা ভোগ করতে পারবে। আগামীতে এই চিকিৎসা সেবা আরো বড় পরিসরে করা হবে।
অনুষ্ঠানে মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. তরুন মন্ডল, জেলা নির্বাহী ম্যাজিট্রেট ইলিয়াছুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান, উজানী ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি বোস, কাশালিয়া ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মুকসুপুর উপজেলা সহকারী কমিশনার ভুমি আসমত হোসেন। দিনব্যাপি ১৮ জন এমবিবিএস বিসিএস চিকিৎসক কয়েকটি ক্যাটাগরিতে চক্ষু, মেডিসিন, সার্জারী অর্থোপেক্সি, গাইনী এবং বিভিন্ন প্যাথলজি টেষ্ট করে প্রায় এক হাজার রোগী চিকিৎসা ও বিনামুল্যে ওষুধ প্রদান করা হয়। এসময় মুক্তিযোদ্ধা ফায়েজুল আলম, হাজ্বী মোস্তফা এবং ইলিয়াছ হোসেন ভুইয়া বিনামুল্যে চিকিৎসা সেবা পেয়ে সন্তোষ প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধএকনেকে ৪ হাজার ৬১১ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অবহিতকরণ কর্মশালা