নীতি আদর্শের কারণে আ’লীগকে কেউ ধ্বংস করতে পারেনি: শেখ হাসিনা

পপুলার২৪নিউজ প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নীতি আদর্শের কারণে আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারেনি।

শুক্রবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তব্যের শুরুতে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

পরে শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা পাকিস্তান আমল থেকেই। জাতির পিতার হাতে গড়া বলেই এই দলকে কেউ ধ্বংস করতে পারেনি।

 তিনি বলেন, আমার অবর্তমানে ৮১ সালের একটি কাউন্সিলে আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমাকে নির্বাচিত করা হয়েছিল। রাজনীতি আমার জন্য নতুন কিছু ছিল না। স্কুল জীবন থেকে আমি মিছিলে অংশগ্রহণ করতাম। স্কুলের দেয়াল টপকে আন্দোলনে যোগ দিতাম। কলেজ জীবন থেকে সরাসরি রাজনীতি শুরু করি। কিন্তু আমি কখনো চিন্তা করি নাই আওয়ামী লীগের মতো এতো বড় একটা দলের নেতৃত্ব আমাকে নিতে হবে।

এর আগে, বেলা ৩টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আওয়ামী লীগের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এর আগে তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়। সম্মেলনের উদ্বোধনী অধিবেশন সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

দুইদিন ব্যাপী এবারের জাতীয় সম্মেলনের স্লোগান—‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

সম্মেলনের কাউন্সিল অধিবেশন আগামীকাল শনিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সম্মেলন মঞ্চে উপস্থিত রয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সব সদস্য।

সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। পোস্টার, ব্যানার, ফেস্টুন, তোরণ, আলোকসজ্জায় ঝলমল করছে পুরো সোহরাওয়ার্দী উদ্যান। সারা দেশ থেকে প্রায় ৭ হাজার কাউন্সিলর এবং ১৫ হাজার ডেলিগেটসহ ৫০ হাজার নেতা-কর্মী ও আমন্ত্রিত অতিথি এবারের সম্মেলনে অংশ নিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

পূর্ববর্তী নিবন্ধসিএমজেএফের সভাপতি রুবেল, সম্পাদক মনির
পরবর্তী নিবন্ধস্যার ফজলে হাসান আবেদ আর নেই