আর্চারি থেকে এল অষ্টম স্বর্ণপদক

পপুলার২৪নিউজ ডেস্ক:গেমসে সবচেয়ে বেশি স্বর্ণজয়ের সম্ভাবনা নিয়ে নেপালে গেছে আর্চারি দল। সেই সম্ভাবনায় আলো ছড়িয়ে আর্চারির রিকার্ভে পুরুষ দলগত ইভেন্টে স্বর্ণ জিতল বাংলাদেশ দল। নেপালে চলতি গেমসে এটি বাংলাদেশের অষ্টম স্বর্ণ জয়।

রোববার রিকার্ভের এই ইভেন্টের ফাইনালে বাংলাদেশ হারায় শ্রীলঙ্কাকে। এই ইভেন্টে বাংলাদেশের প্রতিযোগীরা ছিলেন রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল।

এই ইভেন্টে সেমিফাইনালের আগের দিন শনিবার, ৭ ডিসেম্বর বাংলাদেশ ৬-০ সেটে হারিয়েছিল নেপালকে। আর্চারি থেকে সবমিলিয়ে অন্তত দশটি স্বর্ণ জয়ের অপেক্ষায় আছে বাংলাদেশ। যার প্রথমটি পেল বাংলাদেশ রিকার্ভের পুরুষদের দলগত ইভেন্ট থেকে।

চলতি গেমসে এখন পর্যন্ত বাংলাদেশ জিতেছে আটটি স্বর্ণপদক। তায়কোয়ান্দোতে দীপু চাকমার স্বর্ণ জয় দিয়ে গেমসে বাংলাদেশের স্বর্ণালি সাফল্যের হাসি শুরু। কারাতে থেকে স্বর্ণ জেতেন আল আমিন। মেয়েদের কারাতেতে আরো দুটি স্বর্ণ জেতেন মারজানা আক্তার প্রিয়া ও হুমায়রা আক্তার অন্তরা। গেমসে বাংলাদেশকে পঞ্চম ও ষষ্ঠ স্বর্ণ এনে দেন ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও জিয়ারুল ইসলাম। ৭ ডিসেম্বর ফেন্সিংয়ে বাংলাদেশ স্বর্ণালি হাসি হাসে ফাতেমা মুজিবের সাফল্যে।

পূর্ববর্তী নিবন্ধআজ চলচ্চিত্র শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বিএনপির বিক্ষোভ