ফটিকছড়ি পৌরসভায় চলাচলের পথ দখল করে জোর পূর্বক ঘর নির্মানের অভিযোগ 

আলমগীর নিশান : ফটিকছড়ি, চট্টগ্রাম :
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ফটিকছড়ি পৌরসভার দক্ষিন ধুরুং কিষ্ট বৈদ্যের বাড়ীতে চলাচলের পথ দখল করে জোর পূর্বক ঘর নির্মানের অভিযোগ উঠেছে ডাঃ রাজু শীল নামে জনৈক ব্যক্তির বিরুদ্ধে।
এ ব্যাপারে মৃত সুনিল কান্তি শীলের ছেলে অরুন কান্তি শীল বাদী হয়ে মৃত দুলাল শীলের ছেলে ডাঃ রাজু শীলকে আসামী করে ফটিকছড়ি কোর্টে একটি মামলা দায়ের করেন।
জানা যায়, দীর্ঘ ৭/৮ বছর যাবত অরুন কান্তি শীলের মৌরশী জায়গা নিয়ে প্রতিবেশী ডাঃ রাজু শীলের পরিবারের বিরোধ চলে আসছিল। এই নিয়ে ফটিকছড়ি আদালতে একটি মামলাও (অপর মামলা ৬৪/১২) চলমান রয়েছে। মামলা চলমান অবস্থায় ডাঃ রাজু শীল দুর্লোভের বশবর্তী হয়ে অন্যায় ও অবৈধভাবে বহিরাগত সন্ত্রাসী এনে দারালো অস্ত্র নিয়ে গত ২২ শে নভেম্বর জোর পূর্বক টিনের ভেড়া দিয়ে প্রায় কয়েকশ বছরের একটি চলাচলের পথ দখল করে ঘর নির্মানের কাজ শুরু করে। এতে অরুন কান্তি শীল বাধা দিতে গেলে ডাঃ রাজু তাকে দেখে নেয়ার এবং জানে মেরে পেলার হুমকী দিচ্ছে বলে তিনি জানান।
এদিকে মামলার ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী এড.রেজাউল করিম জানান, ২১ শে নভেম্বর উক্ত জায়গার উপর আদালত নিষেধাজ্ঞার আদেশ দিয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত ডাঃ রাজু বলেন, তার ক্রয়কৃত জায়গার উপর তিনি ঘর করছে। চলাচলের পথের জন্য তিনি অন্যদিকে ৪ফুট করে জায়গা ছেড়ে দিয়েছে। ঘর করার উপর আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কেন কাজ করছেন জানতে চাইলে তিনি বলেন, নিষেধাজ্ঞার কোন নোটিশ পাইনি। নোটিশ পেলে কাজ বন্ধ করে দেব।
পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে নিচিন্তা – কাঞ্চনা সড়কের ব্রীক সলিং কাজের উদ্বোধন
পরবর্তী নিবন্ধহেঁয়াকো ট্রাক ও পিকআপ চালক কল্যান সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন