কিংবদন্তি সাঈদ আনোয়ারকে ছাড়িয়ে গেলেন তুষার ইমরান

পপুলার২৪নিউজ ডেস্ক :

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়লেন তুষার ইমরান। বাংলাদেশ দলের হয়ে ৫টি টেস্ট আর ৪১টি ওয়ানডে ম্যাচ খেলা তুষার ইমরান ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক রান করে যাচ্ছেন।

জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া তুষার ইমরান বাংলাদেশের হয়ে ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৭৭ ম্যাচ খেলে সর্বোচ্চ ১১ হাজার ৭০৪ রান করেছেন।

পাকিস্তানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ২০০ ম্যাচ খেলে ১১ হাজার ২১৩ রান করেন কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ার। তবে পাকিস্তানের হয়ে ফাস্ট ক্লাস ক্রিকেটে সর্বোচ্চ ১১ হাজার ৮৩০ রান করেছেন ফাওয়াদ আলম।

তুষার ইমরান ছাড়াও বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬৭ ম্যাচ খেলে ৯ হাজার ৬৭ রান করেন অলক কাপালি।

শুধু রান করাই নয়, প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকেও সাইদ আনোয়ারের চেয়ে একধাপ এগিয়ে রয়েছেন তুষার ইমরান। তিনি ফাস্ট ক্লাস ক্রিকেটে ৩১টি সেঞ্চুরি হাঁকান। অন্যদিকে পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান সাঈদ আনোয়ার ২৬টি সেঞ্চুরি হাঁকান।

তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯০৫ থেকে ১৯৩৪ সাল পর্যন্ত খেলে সর্বোচ্চ ৬১ হাজার ৭৬০ রান করেছেন ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার স্যার জ্যাক হবস। তিনি দেশের হয়ে ৬১টি টেস্ট ম্যাচ খেলে ১৫টি সেঞ্চুরির সাহায্যে ৫ হাজার ৪১০ রান করেন।

প্রসঙ্গত, সাঈদ আনোয়ার পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৯৯০ থেকে ২০০৩ সাল পর্যন্ত ৫৫টি টেস্ট ম্যাচ খেলে ১১টি সেঞ্চুরির সাহায্যে ৪ হাজার ৫২ রান করেন। আর ২৪৭টি ওয়ানডে ম্যাচ খেলে রেকর্ড ২০টি সেঞ্চুরির সাহায্যে ৮ হাজার ৮২৪ রান করেন।

অন্যদিকে ২০০২ থেকে সবশেষ ২০০৭ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ৫টি টেস্ট আর ৪১টি ওয়ানডে ম্যাচ খেলে ৬৬৩ রান করেন তুষার ইমরান।

পূর্ববর্তী নিবন্ধকুষ্টিয়ায় নারী শ্রমিক হত্যায় রবিউলের মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধপেঁয়াজ আমদানিতে চার্জ মওকুফ করল বিমান বাংলাদেশ