ঘূর্ণিঝড় বুলবুল: ২২ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

পপুলার২৪নিউজ ডেস্ক:

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় ২২টি মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীসহ জেলা-উপজেলা পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে সরকার।

শুক্রবার বিকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. এনামুর রহমান। এর আগে ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাব মোকাবেলায় মনিটরিং সেলের সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে প্রতিমন্ত্রী বলেন, শনিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত যে কোনো সময় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আঘাত হানতে পারে। তাই এর মোকাবেলায় সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে উপকূলবর্তী খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালি, ভোলা, পিরোজপুর এবং বরগুনা, এই ৭টি অতি ঝুঁকিপুর্ন জেলায় ২ হাজার প্যাকেট করে মোট ২৬ হাজার প্যাকেট শুকনা খাবার এবং প্রতি জেলায় ৫ লাখ টাকা করে অগ্রীম বরাদ্দ দেয়া হচ্ছে বলেও জানানো হয়েছে।

এই ৭টি উপকুলীয় জেলার দুর্যোগ এবং পানি উন্নয়নবোর্ডসহ প্রশাসনিক কর্মকর্তাচারীদের ছুটি বাতিল ঘোষণা করা হয়েছে। ৫৬ হাজার স্বেচ্ছাসেবক ও ৪০৭১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত আছে বলেও ঘোষণা দিয়েছেন দুর্যোগ প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ঘূণিঝড়ের মাত্রা এখন ১২০ এর উপরে, তাই এটাকে সাইক্লোন বলা যায়, এখন সতর্কতা সংকেত রয়েছে চার।  সাইক্লোনটি আগামীকাল (শনিবার) সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে সাত জেলায় আঘাত হানতে পারে।

ঘূর্ণিঝড় আঘাতকালে ৫ থেকে ৭ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে বলেও আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে বায়ু ও শব্দ দূষণ সহনীয় মাত্রার তিনগুণ!
পরবর্তী নিবন্ধচুনোপুঁটি ধরে সরকার তাদের দুর্নীতি আড়াল করতে চায়: ফখরুল