রাজশাহীতে অগ্নিদগ্ধে নিহত লিজার স্বামী গ্রেফতার

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

রাজশাহীতে নিজের শরীরে আগুন দিয়ে কলেজছাত্রী লিজা রহমান (১৮) মৃত্যুর ঘটনায় আত্মহত্যার প্ররোচনা মামলার প্রধান আসামি সাখাওয়াত হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দিনগত রাত ৩টায় লিজার স্বামী সাখাওয়াতকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার লক্ষ্মীনারায়ণপুর গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা শাহ মখদুম থানার পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) বণী ইসরাইলের নেতৃত্বে একটি বিশেষ টিম সাখাওয়াতকে তার এক নিকটাত্মীয়ের বাড়ি থেকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে রাজশাহী নিয়ে আসা হয়েছে। থানায় রেখে প্রাথমিক জিঙ্গাসাবাদ করা হচ্ছে।

লিজা রহমান রাজশাহী মহিলা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয়বর্ষে পড়াশোনা করতেন। তিনি গাইবান্ধার গোবিন্দগঞ্জ এলাকার আলম মিয়ার পালিত সন্তান।

নিজের ইচ্ছায় আদালতের মাধ্যমে গত জানুয়ারিতে তিনি সাখাওয়াতকে বিয়ে করেছিলেন। স্বামী সাখাওয়াত রাজশাহী সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। সাখাওয়াতের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায়।

বিয়ের পর লিজা ও সাখাওয়াত আলাদা দুটি মেসে থাকতেন। কিন্তু ছেলের পরিবার বিয়ে মেনে না নেয়া এবং ছেলের পরিবারের পক্ষ থেকে তার মাকে হুমকি দেয়ার ঘটনা নিয়ে স্বামীর সঙ্গে মতবিরোধ হয় লিজার। একপর্যায়ে সাখাওয়াত লিজার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

এসব বিষয় নিয়ে গত কয়েক দিন থেকে লিজা শাহ মখদুম থানায় অভিযোগের জন্য ঘুরছিলেন। কিন্তু থানা অভিযোগ নিচ্ছিল না। সর্বশেষ ২৮ সেপ্টেম্বর শনিবার লিজা আবারও থানায় অভিযোগ করতে যান।

কিন্তু থানা লিজার কোনো লিখিত অভিযোগ নেয়নি। এরপর থানা থেকে বেরিয়ে কিছুটা দূরে এসে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগান তিনি।

পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। কিন্তু তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওই রাতেই তাকে ঢাকায় শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে পাঠানো হয়।

আগুনে লিজার শরীরের ৬৩ শতাংশ পুড়ে গিয়েছিল। শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে চিকিৎসাধীন বুধবার সকাল সোয়া ৭টার দিকে তিনি মারা যান।

এ ঘটনায় লিজার বাবা আলম মিয়া তার মেয়েকে আত্মহত্যার জন্য প্ররোচিত করার অভিযোগ এনে স্বামী সাখাওয়াত হোসেনকে প্রধান আসামি করে বুধবার রাতে শাহ মখদুম থানায় একটি মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধযেকোনো মুহূর্তে সরকারের পতন : খন্দকার মাহবুব
পরবর্তী নিবন্ধকাশ্মীরে শত শত গণকবর, ২৯০০ অজ্ঞাত মরদেহ