বিশ্বরেকর্ড গড়লেন সাড়ে ৩ মণের ক্রিকেটার

পপুলার২৪নিউজ ডেস্ক :

উচ্চতা ৬ ফুট ৫ ইঞ্চি, ওজন ১৪০ কেজি (সাড়ে ৩ মণ)। এ নিয়েই টেস্ট ক্রিকেটে নাম লেখালেন রাহকিম কর্নওয়াল। স্বাভাবিকভাবেই দীর্ঘতম সংস্করণের ইতিহাসে সবচেয়ে ওজনদার খেলোয়াড় হিসেবে বিশ্বরেকর্ড গড়লেন তিনি।

এত ওজনের ক্রিকেটার আগে কখনও দেখেনি বিশ্ব। এতদিন সবচেয়ে ওজনের ক্রিকেটার হিসেবে রেকর্ড দখলে ছিল সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক ওয়ারউইক আর্মস্ট্রংয়ের। তার ওজন ছিল ১৩৩ থেকে ১৩৯ কেজি।

জ্যামাইকা টেস্টে শুক্রবার ভারতের বিপক্ষে টেস্ট ক্যাপ পরেছেন ‘মাউন্টেন ম্যান’খ্যাত কর্নওয়াল। স্বভাবতই সোশ্যাল মিডিয়ায় তার ছবি ছড়িয়ে পড়লে আলোচনায় চলে আসেন তিনি।

অভিষেকের দিন পারফরম্যান্স দিয়েও নজর কেড়েছেন এ দীর্ঘকায় আকৃতির খেলোয়াড়। চেতেশ্বর পূজারার উইকেট শিকার করেছেন ডানহাতি অফস্পিনার।

তবে এ টেস্টের প্রথম দিন শেষে ভালো অবস্থানে আছে ভারত। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ২৬৪ রান সংগ্রহ করেছে তারা।

অধিনায়ক বিরাট কোহলি আউট হন ৭৬ রান করে। আর ওপেনার মায়াঙ্কা আগারওয়ালের ব্যাট থেকে আসে ৫৫ রান। হনুমা বিহারি ৪২ ও রিশভ পন্থ ২৭ রানে অপরাজিত আছেন।

৩৯ রানে ৩ উইকেট নেন উইন্ডিজ বোলার জেসন হোল্ডার।

আপাতদৃষ্টিতে ক্রিকেটের জন্য আনফিট মনে হলেও প্রথম শ্রেণির ক্রিকেটে রাহকিমের রেকর্ড-পরিসংখ্যান খুবই ভালো। নিজের যোগ্যতা দিয়েই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৫ ম্যাচে ২৩.৯০ গড়ে ২৬০ উইকেট নিয়েছেন কর্নওয়াল। ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ১৭ বার এবং ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ২ বার।

এছাড়া ২ হাজার ২২৪ রান করেছেন তিনি। ঝুলিতে রয়েছে ১৩টি হাফসেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি।

পূর্ববর্তী নিবন্ধভারতে কেমিক্যাল কারখানায় বিস্ফোরণে নিহত ৮
পরবর্তী নিবন্ধশুভ সকাল, ট্রাম্প: ইরানি মন্ত্রীর খোঁচা