সৌদি আরবে দ্বীন প্রচারে ব্যস্ত সাকিব (ভিডিও)

পপুলার২৪নিউজ ডেস্ক :

দ্বিতীয়বারের মতো পবিত্র হজ পালনে ২ আগস্ট মাকে নিয়ে সৌদি আরবের উদ্দেশে উড়াল দেন সাকিব আল হাসান। সম্প্রতি একটি ভিডিওতে দেখা যায়, সেখানে দ্বীন প্রচারে ব্যস্ত তিনি।

বিশ্বকাপের পর থেকে ছুটিতে রয়েছেন সাকিব। দুর্দান্ত টুর্নামেন্ট কাটিয়ে নিজের ক্লান্তি-অবসাদ দূর করতে স্ত্রী ও কন্যাকে নিয়ে ফ্রান্স, সুইজারল্যান্ডে ঘুরে বেড়িয়েছেন। হজ শেষ হলেই দেশে ফিরবেন তিনি। ঘরের মাটিতে আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলবেন সাকিব।

এর আগে স্ত্রী-কন্যা নিয়ে বিদেশ ভ্রমণ শেষে দেশে ফিরেই চট্টগ্রামে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন সাকিব। তার হাতে তুলে দেয়া হয় নগর চাবি। পরে ঢাকায় ফিরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা কার্যক্রমে অংশ নেন তিনি।

বিসিবি সূত্র জানায়, ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে ২০ আগস্ট থেকে শুরু হবে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। হজের আনুষ্ঠানিকতা শেষে এ অনুশীলন ক্যাম্প দিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব।

গত বছর সৌদি সরকারের আমন্ত্রণে স্ত্রী-কন্যাকে নিয়ে হজ করেন সাকিব। এবার গর্ভধারিণী মা শিরীন আক্তারকে সঙ্গে নিয়ে গেছেন তিনি। গেলবার হজে যান দেশটির রাজপরিবারের বিশেষ অতিথি হয়ে ‘ভিআইপি’ হিসেবে।

ফলে আর ১০ জনের মতো দীর্ঘ সময়ের প্যাকেজ নয়, রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের ভিআইপির মতো হাতেগোনা ৭-৮ দিন হজ পালন করেন তিনি। তবে এ বছর নিজের মতো করে হজ করবেন সাকিব।

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীর ও লাদাখ নিয়ে ভারতকে চীনের হুশিয়ারি
পরবর্তী নিবন্ধখুলনায় প্রতিবেশীর হামলায় যুবক নিহত