কক্সবাজারে মাদক সম্রাট কালা খোরশেদ গ্রেফতার

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

কক্সবাজার শহরের কলাতলী থেকে ৫ বছরে অঢেল সম্পদের মালিক, শীর্ষ সন্ত্রাসি ও মাদক সম্রাট খোরশেদ আলম ওরফে কালা খোরশেদকে (৩৫) গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

মঙ্গলবার রাতে শহরের লাইট হাউজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। খোরশেদ একই এলাকার আমির হোসেনের ছেলে। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র, হত্যা ও পুলিশের ওপর হামলাসহ প্রায় ছয়টিরও বেশি মামলা রয়েছে বলে জানান কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার।

তিনি জানান, শহরের কয়েকজন শীর্ষ মাদক কারবারি ও সন্ত্রাসীর মধ্যে কালা খোরশেদ অন্যতম। পাশাপাশি তালিকভুক্ত মাদক ব্যবসায়ি ও শীর্ষ সন্ত্রাসিও। তিনি শহরের লাইট হাউজ, ফাতের ঘোনা, পাহাড়তলী, কলাতলী ও বাদশা ঘোনার এলাকার ত্রাস হিসেবে পরিচিত।

এক যুগের বেশি সময় ধরে তিনি এসব এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডসহ মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তার এই অপকর্মের সফলতায় বর্তমানে কয়েক কোটি টাকার মালিক বনে যান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, বর্তমানে কালা খোরশেদের কলাতলী হোটেল মোটেল জোনে ‘কহিনুর রির্সোট’ নামে একটি বিশাল বহুল কটেজ রয়েছে, খাবারের হোটেলসহ প্রায় চারটি বড় দোকান রয়েছে, নামে বেনামে বিভিন্ন হোটেলে ফ্ল্যাট রয়েছে। মাদকের টাকা দিয়েই নিজ এলাকা ফাতের ঘোনায় দুই তলা বাড়িও করেছেন সম্প্রতি।

রয়েছে অটোরিকশা, ট্যাক্সিসহ বিভিন্ন গাড়িও। লাইট হাউজ, ফাতের ঘোনা ও পাহাড়তলীর বাঘঘোনা এলাকায় রয়েছে বেশ কিছু জমিও।

এছাড়া মাদকের কারবার আড়াল করতে গরুর ব্যবসাও রয়েছে তার। গত ৫ বছরে অঢেল সম্পদের মালিক বনে যায় এই শীর্ষ সন্ত্রাসী।

পুলিশ সূত্রে জানা গেছে, চিহ্নিত এই মাদক কারবারি ও সন্ত্রাসি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। পুলিশ তাকে হন্যে হয়ে খুঁজছিল। এলাকায় ব্যাপক মাদকের বিস্তার হয় তার হাত ধরেই। সন্ত্রাসী কার্যক্রমের পাশাপাশি মাদকের ব্যবসা চালিয়েছিল ব্যাপকহারে। মাদক ব্যবসার করে তার অল্প সময়ে উত্থান হয়।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার বলেন, পুলিশের তালিকভুক্ত মাদক কারবারি ও শীর্ষ সন্ত্রাসি এ কালা খোরশেদ।

মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে লাইট হাউজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে এখনো পুলিশের অভিযান চলছে। খোরশেদকে সঙ্গে নিয়ে পুলিশ তার সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধবেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ
পরবর্তী নিবন্ধদূর্গম পাহাড়ি জনগোষ্ঠী মুখে খাবার দেন ইমরান মেম্বার