সীতাকুণ্ডে হাজারো মানুষের ভালোবাসায় চির শায়িত হলেন মাওলানা নুরুল মুছতফা

সীতাকুণ্ড,চট্টগ্রামঃ
হাজারো মানুষের ভালোবাসায় অশ্রুসিক্ত হয়ে চিরশায়িত হলেন মাওলানা নুরুল মুছতফা।
দুই দফা জানাযা শেষে সীতাকুণ্ড কলেজ রোডস্থ পাক্কাঘাট জামে মসজিদ কবরস্থানে দাফন করা হয়।
শুক্রবার সকাল ১০টায় প্রথমে মাওলানা মুছতফার জানাযা নিজ গ্রাম সীতাকুন্ড পৌরসদরস্থ নুনাছড়া এয়াকুব নগর জামে মসজিদে অনুষ্ঠিতদ হয়েছে। পড়ে ২য় জানাযা সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে সীতাকুন্ড কামিল মাদ্রাসা মাঠে। জানাযা শেষে দীর্ঘদিনে খতিবের দায়িত্ব পালন করা পাক্কাঘাট জামে মসজিদ কবরস্থানে দাফন করা হয়েছে। ১ম জানাযার ইমামতি করেন মরহুমের ছেলে সিবলী নোমান ও ২য় জানাযার ইমামতি করেন যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির।
জানাযায় উপস্থিত ছিলেন সীতাকুন্ড পৌরসভার মেয়র ও যুবাইদিয়া মাদ্রাসার সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম,সহসভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম,সীতাকুন্ড পৌরদোকান মালিক সমিতির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাসেন মুহাম্মদ ওয়াহিদী,সীতাকুন্ড কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোঃ মহিউদ্দিন,অধ্যাপক মাওলানা নুরুল আমিন,সীতাকুন্ড সরকারী মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিদারুল আলম,ইসলামী ব্যাংক সীতাকুণ্ড শাখার সাবেক ম্যানেজার মোঃ জহিরুল ইসলাম, পৌর কাউন্সিলর মফিজুর রহমান, জুলফিকার আলী মাসুদ শামিম, সামছুল আলম আজাদ, দিদারুল আলম এ্যপেলো,মোঃ সাবেক কমিশনার মোঃ সেলিম, মোঃ জয়নাল আবেদীন, অধ্যক্ষ রবিউল হোসেন,ইউনুচ উদ্দিন,আবু বকর,ছাত্রনেতা আলাউদ্দিন শিকদার, মাও্লানা জামাল উল্লাহ,মরহুমের বড় ভাই ,
জানাযা পূর্বে আলোচনায় বক্তারা বলেন মাওলানা নুরুল মুছতফা সীতাকুন্ডে দীর্ঘ ৩০ বছর কুরআনের আলোকে জীবন ও সমাজ গড়ার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন।
তিনি মৃত্যুকালে বৃদ্ধা মা , স্ত্রী,১ছেলে ও ২ মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।
উল্লেখ্য তিনি লিভার সংক্রান্ত রোগে আক্রান্ত হয় ২৪জুলাই বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চমেক হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।
এদিকে যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির জানান তিনি ১৯৯০ সাল থেকে মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন অধ্যবদি সুনামের সহিত এ মহান পেশায় নিয়োজিত ছিলেন। তাঁর মৃত্যুতে মাদদ্রার পরিচালনা কমিটি, শিক্ষক শিক্ষিকা,অভিভাবক , ছাত্র-ছাত্রীরা শোকাহত।

পূর্ববর্তী নিবন্ধরামুর কচ্ছপিয়াতে চলছে পাহাড় কাটার মহোৎসব
পরবর্তী নিবন্ধডেঙ্গুতে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু