ফটিকছড়ির হারুয়ালছড়িতে জোরপূর্বক জায়গা দখলের চেষ্টা 

আলমগীর নিশান : ফটিকছড়ি, চট্টগ্রাম :

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ফটিকছড়ির হারুয়ালছড়ি ইউনিয়নে জোরপূর্বক জায়গা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে।

জানা যায়, দীর্ঘদিন ধরে মইনুদ্দীন জমিদারের ছেলেদের সাথে একটি টিলার জায়গা নিয়ে স্থানীয় একটি পক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতের নিষেধাজ্ঞাসহ মামলা চলমান রয়েছে। মইনুদ্দীন জমিদাররের ছেলেরা উক্ত টিলা তাদের মৌরশী সম্পত্তি দাবী করলেও স্থানীয় পক্ষটি ঐ টিলায় জোরপুর্বক দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
এদিকে আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ২৮ শে জুন শুক্রবার সকালে হাতে দা-কুড়াল নিয়ে উক্ত টিলায় ঘিরা-ভেড়া দিয়ে দখলের চেষ্টা চালায় প্রায় ২৫/৩০ জন দুষ্কৃতকারী।
এ সময় ভূজপুর থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছারপর দখলকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে হারুয়ালছড়ি ইউপির মৃত বজল আহমদের ছেলে তাজ উদ্দীন বাদী হয়ে মৃত নজির আহমদের ছেলে শামশুল আলম, আবদুল মালেকের ছেলে খোরশেদুল আলম রাজিব, মৃতু লতু মিয়ার ছেলে দুলালসহ ৮ জনকে আসামী করে এবং আরো ৮/১০ কে অজ্ঞাতনামা করে আদালতে মিচ মামলা নং ৩২৯/২০১৯ দায়ের করেন।

এ ব্যাপারে জানতে চাইলে বিবাদী খোরশেদ আলম রাজিব এই সব অভিযোগ মিথ্যা বলে দাবী করে বলেন, আমরা কেউ জায়গা দখল করতে যায়নি। চা বাগানের লোকেরাই এখানে টিলা পরিস্কারের কাজ করতে গেছে। এতে আমাদের কোন হাত নেই।

পূর্ববর্তী নিবন্ধওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সম্মেলনে প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার মুক্তির মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে: কর্ণেল অলি