ফাগুনের ঘাতক আটক না হলে অনশনে যাবো : মোমিন মেহেদী

অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা কলামিস্ট মোমিন মেহেদী বলেছেন- নতুন প্রজন্মের জনপ্রিয় সাংবাদিক ফাগুন রেজার ঘাতক আটক না হলে, সঠিক তদন্ত ও রহস্য উন্মেচন না হলে অনশনে যাবো। আজ রেজাই নতুন না, এর আগে আমরা হারিয়েছি ৪৬ জন সাংবাদিক। যাদেরকে ঘাতকরা নির্মমভাবে হত্যা করেছে, অথচ একজন সাংবাদিক হত্যার বিচারও আজ পর্যন্ত হয়নি। বরং সাগর-রুনি হত্যার বিচার পিছিয়েছে পৌনে একশতবার।
 বিসিবিডব্লিউ মিলনায়তনে ৩০ জুন বিকাল ৪ টায় ইউনিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হক গাজী লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথর বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় উপদেষ্টা এ্যাড. নূরনবী পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব চন্দন সেনগুপ্ত, যুগ্ম মহাসচিব জয়ন্ত রায় প্রমুখ বক্তব্য রখেন।
উল্লেখ্য, সাংবাদিক ফাগুন গত ২১ মে জাগোনিউজ২৪ ডটকম থেকে চাকরির ইন্টারভিউ দিয়ে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। পরে তার মরদেহ পাওয়া যায় জামালপুরের নান্দিনা মধ্যপাড়া এলাকায় রেললাইনের পাশে। এক মাস পার হয়ে গেলেও এখন পর্যন্ত ফাগুন হত্যা মামলার তেমন কোনো অগ্রগতি নেই। ফাগুন হত্যার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবিতে মানববন্ধন। ফাগুন তেজগাঁও কলেজের টুরিজ্যম অ্যান্ড হসপিটালিপি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী। সে প্রিয় ডটকমের ইংরেজি বিভাগের যোগদানের মাধ্যমে সাংবাদিকতা শুরু করে। পরবর্তীতে সে চাকরি থেকে অব্যাহতি নেয়। পরীক্ষা শেষে কলেজ ছুটি থাকায় সে শেরপুরে বাড়িতে অবস্থান করছিল। ২১ মে, মঙ্গলবার জাগোনিউজ২৪ ডটকমে যোগদানের বিষয়টি চূড়ান্ত করতে ঢাকায় আসে। কথাবার্তা শেষে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়। পরিবারের সদস্যদের সঙ্গে সন্ধ্যা সাড়ে ৭টায় শেষ যোগাযোগ হয়, এরপর তার মোবাইল বন্ধ পাওয়া যায়। ২২ মে বুধবার দুপুর পর্যন্ত তিনি গাজীপুর, ময়মনসিংহ, শেরপুরের সব থানা ও হাসপাতালে খোঁজ নিয়েও যখন ফাগুনের কোনো হদিস পাচ্ছিলেন না, তখন জানা যায়, জামালপুরে এক তরুণের মরদেহ পাওয়া গেছে। পরবর্তীতে সেটিই ফাগুনের মরদেহ বলে নিশ্চিত হওয়া যায়। রেলপুলিশ জানায়, মঙ্গলবার রাতে খবর পেয়ে রাত পৌনে ১টার দিকে ফাগুনের মরদেহ উদ্ধার করে। এই ঘটনায় জামালপুর রেলওয়ে থানায় ফাগুনের বাবা একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু ফাগুন হত্যার এক মাস পার হয়ে গেলেও এখন পর্যন্ত কোনো কূলকিনারা করতে পারেনি রেলওয়ে পুলিশ। এ ঘটনার দ্রুত তদন্ত চাই, জড়িতদের গ্রেফতার ও বিচার চাই…
পূর্ববর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পর্ষদীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধবিশ্বকাপে জনি বেয়ারস্টোর প্রথম সেঞ্চুরি