ঈদের দিন সারাদেশে বৃষ্টির আভাস আবহাওয়া অধিদফতরের


নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল ফিতরে সারাদেশে বৃষ্টির সম্ভবনা আছে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বৃষ্টির এই বাগড়া চলতে পারে জুন মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত। আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর ও রাজশাহী বিভাগে বৃষ্টি কম থাকবে কিন্তু ঢাকাসহ দক্ষিণাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বেশি। চাঁদ দেখা সাপেক্ষে ঈদ হওয়ার কথা আগামী ৫ অথবা ৬ জুন।

শনিবার (০১ জুন) আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, এখন পর্যন্ত যে অবস্থা, তাতে ঈদেরদিন সময় বৃষ্টি হওয়ার আভাস আছে। তবে অবস্থার পরিবর্তনও হয়। তিনি বলেন, ঈদের দিন (৫ জুন ঈদ ধরে) ঢাকাসহ সারাদেশেই বৃষ্টি হতে পারে।

ঢাকা ছাড়া সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগে বেশি বৃষ্টির আভাস আছে। সামান্য গ্যাপ দিয়ে ওইদিন বৃষ্টি হবে। দু’একদিনের ভেতর বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। তবে রংপুর, রাজশাহী বিভাগে বৃষ্টি কম হতে পারে বলে জানিয়েছেন এ আবহাওয়াবিদ।

এ আবহাওয়াবিদ আরো বলেন, ঈদের দুই-তিন দিন পর দেশের অন্যান্য এলাকায় বৃষ্টি থাকলেও ঢাকায় কমে যাবে। সিলেট ও চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টি থাকবে ঈদের পর আরও কয়েকদিন।এদিকে আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, জুনের প্রথমার্ধের মধ্যে সারাদেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু (বর্ষা) বিস্তার লাভ করতে পারে। গত কয়েকদিনের ভ্যাপসা গরমের পর শুক্রবার (৩১ মে) দিবাগত রাতে এবং শনিবার ভোরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসময়মতো কাজ করতে পুরাতন আমলের আইন সংস্কার করতে হবে: পরিকল্পনামন্ত্রী
পরবর্তী নিবন্ধবিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিলো নিউজিল্যান্ড