বৃষ্টি মাথায় স্টেশনে-টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড়

 পপুলার২৪নিউজ প্রতিবেদক :

ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে বাড়ির উদ্দেশে ছুটছে রাজধানীর বাসিন্দারা। শনিবার সকালে বৃষ্টি মাথায় নিয়েই স্টেশনে-টার্মিনালে পৌঁছেন ঘুরমুখো মানুষ।

রাজধানীর গাবতলী, মহাখালী, সায়দাবাদসহ বিভিন্ন টার্মিনালে সকাল থেকেই উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। বৃষ্টি উপেক্ষা করেই তারা নিজ নিজ গন্তব্যে রওনা দিচ্ছেন।

বিভিন্ন পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, আজ যাত্রীদের চাপ তুলনামূলকভাবে কম। আগামী ৪ তারিখ থেকে সরকারি ছুটি শুরু হওয়ার কারণে ৩ তারিখ থেকে ভিড় আরও বাড়বে।

এদিকে কমলাপুর রেলস্টেশনেও ঘরমুখো যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। শুক্রবারের মতো আজও ট্রেনগুলো বিলম্বে ছাড়ছে। সকালে সুন্দরবন এক্সপ্রেসের ছেড়ে যাওয়ার কথা থাকলেও দুই ঘণ্টা দেরিতে ছাড়ে।

এছাড়া সকাল ৮টায় চিলাহাটির উদ্দেশে নীলসাগর এক্সপ্রেসের ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটিও বিলম্বে ছেড়ে যায়। সদরঘাটেও ঘরমুখো মানুষ জড়ো হয়েছেন। বরিশাল, পটুয়াখালী, বরগুনাসহ বিভিন্ন এলাকার মানুষেরা ভিড় করছেন সদরঘাটে।

অনেকেই লঞ্চের শিডিউল না জানায় আগেই সদরঘাটে উপস্থিত হয়েছেন। এদিকে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে যারা সদরঘাটে আসছিলেন অনেকেই বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জানিয়েছে, প্রতিদিন ১০০টিরও বেশি লঞ্চ সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলের দিকে ছেড়ে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে সমালোচিত সরফরাজের প্রশংসায় ভারত
পরবর্তী নিবন্ধদুধচোর বাবাকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র