সরকারি হজযাত্রীর কোটা খালি, নিবন্ধন ১৫ মে পর্যন্ত

২০১৯ সালের সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের কোটা এখনো খালি রয়েছে। নির্ধারিত সময়ে কোটা পুরণ না হওয়ায় নিবন্ধনের সময় আবারো বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়।

আগামি ১৫ মে পর্যন্ত— চলতি বছরের সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধন চলবে।সোমবার ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, ৩০ এপ্রিলের মধ্যে এ বছরের সরকারি হজযাত্রীদের নিবন্ধন শেষ হয়। কিন্তু সরকারি যে কোটা রয়েছে তা পূরণ হয়নি। ফলে নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে। তবে প্যাকেজ -১ এর কোটা খালি না থাকায় সরকারি হজ যাত্রীদের প্যাকেজ -২ এর অধীনে নিবন্ধন করতে হবে।

ধর্ম মন্ত্রণালয়ের হজ অফিস থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের কোটা এখনো খালি রয়েছে। ইতিপূর্বে যারা কোনো কারণে নিবন্ধন করতে পারেননি, তাদের মধ্যে ২০১৯ সালে হজ পালনে ইচ্ছুক ব্যক্তিদের ১৫ মে এর আগেই নিবন্ধনের জন্য হজ অফিসের পরিচালকের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

কিংবা বিষয়টি লিখিত আবেদনের মাধ্যমে ই-মেইলে কিংবা সরাসরি যোগাযোগ করতে বলা হয়েছে। তা ছাড়া, নিবন্ধনে আগ্রহীদের ১৪ মে এর আগেই পাসপোর্ট দাখিলের জন্য বলা হয়েছে, যাতে দ্রুত পাসপোর্ট ভেরিফিকেশন করতে পারে।

পূর্ববর্তী নিবন্ধরমজানে ৫২৫ টাকা কেজি গরুর মাংস
পরবর্তী নিবন্ধসম্মিলিতভাবে ফণীর পুনর্বাসন কার্যক্রম পরিচালনার নির্দেশ