মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

পপুলার২৪নিউজ ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন দেশটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টেইন।

ট্রাম্পের সঙ্গে অনেক দিন ধরেই রোজেনস্টেইনের মতবিরোধ চলছিল। পদত্যাগপত্রে রোজেনস্টেইন লিখেছেন, আগামী ১১ মে থেকে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি চান।

মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তার পদত্যাগপত্রে আরও লিখেছেন- আইন বাস্তবায়ন করতে আমরা কোনো ভয় বা কাউকে আনুকূল্য প্রদর্শন করি না। কারণ উপযুক্ত দলিল-প্রমাণ সামনে আসার পর পক্ষপাতদুষ্ট আচরণ করা যায় না।

ট্রাম্প এর আগে রোজেনস্টেইনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনেন এবং একবার টুইটারে এমন একটি ছবি প্রকাশ করেন যেখানে দেখা যায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রোজেনস্টেইন কারাভোগ করছেন।

গত বছরের সেপ্টেম্বরে রোজেনস্টেইনের সঙ্গে ট্রাম্পের সম্পর্কের মারাত্মক অবনতি হয়। সে সময় নিউইয়র্ক টাইমসের এক খবরে বলা হয়, ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রেসিডেন্ট ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার পাঁয়তারা করছেন। খবরটি প্রকাশিত হওয়ার পর অবশ্য রোজেনস্টেইন এ অভিযোগ অস্বীকার করেন।

সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের সময়কালে নিয়োগ পেয়েছিলেন রড রোজেনস্টেইন। গত মাসে উইলিয়াম বারকে আমেরিকার অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়ার পরই রোজেনস্টেইন পদত্যাগ করবেন বলে গুঞ্জন চলছিল।

কিন্তু মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ সংক্রান্ত রবার্ট মুলারের প্রতিবেদন প্রকাশ করার কাজে নবনিযুক্ত বারকে সহযোগিতা করার জন্য রোজেনস্টেইন এক মাস দেরিতে পদত্যাগ করলেন।

পূর্ববর্তী নিবন্ধমাদারীপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
পরবর্তী নিবন্ধমিয়ানমারের বিরুদ্ধে ইইউর নিষেধাজ্ঞা আরও ১ বছর বাড়ল