নেত্রীকে জেলে রেখে যে শপথ নেয়, তার বিচার জনগণ করবে: গয়েশ্বর

 পপুলার২৪নিউজ ডেস্ক:
নেত্রীকে জেলে রেখে যে শপথ নেয়, তার বিচার জনগণ করবে: গয়েশ্বর

দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেয়ায় জাহিদুর রহমানের কড়া সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, নেত্রীকে কারাগারে রেখে যারা দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়, তারা জাতীয়তাবাদী আদর্শের নয়। তার বিচার জনগণই করবে।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, দলের সিদ্ধান্ত, দলের আদর্শ এবং খালেদা জিয়াকে জেলে রেখে কেউ যদি শপথ নিয়ে থাকে বা ভবিষ্যতে নেয়, তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখে না। তারা গণদুশমন। জনতা ঠিকই সময়মতো তার বিচার করবে।

তিনি বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত যে আমরা পার্লামেন্টে যাব না। দলের সিদ্ধান্ত যিনি অমান্য করবেন, তিনি দলের লোক হিসেবে বিবেচিত হবেন না।

জাহিদুর রহমানের কঠোর সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, সিদ্ধান্তের জন্য তাকে অপেক্ষা করতে হবে। জনগণও তাকে ক্ষমা করবে না। দল থেকে তার বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নেয়া হবে।

এ সময় দল থেকে জাহিদুর রহমানকে বহিষ্কার করা হতে পারে বলেও ইঙ্গিত দেন গয়েশ্বর চন্দ্র রায়।

এর আগে দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনে তিনি নির্বাচিত হন। রংপুর বিভাগের মধ্যে জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী, যিনি জয়ী হতে পেরেছেন।

শপথ নিয়ে জাহিদুর রহমান বলেন, আমি সংসদে গিয়ে খালেদা জিয়ার মুক্তি চাইব। আমার সংসদীয় এলাকার নেতাকর্মীদের নামে যেসব মামলা দেয়া হয়েছে তা প্রত্যাহারের দাবি জানাব।

 

পূর্ববর্তী নিবন্ধবাস্তবকে বিকৃত করে ছবি তোলা হচ্ছে !
পরবর্তী নিবন্ধবিএনপি বহিষ্কার করলেও আমি হবো না: জাহিদুর