বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, বাদ তাসকিন-ইমরুল

পপুলার২৪নিউজ ডেস্ক:

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ডাক পেয়েছেন আবু জায়েদ রাহী। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি। এই তরুণ পেসার ঢোকায় বাদ পড়েছেন তাসকিন আহমেদ।

মাশরাফি বিন মুর্তজা দলের নেতৃত্বে রয়েছেন। এ নিয়ে তার অধিনায়কত্বে দ্বিতীয়বার বিশ্বকাপ খেলতে যাচ্ছেন টাইগাররা। গেল আসরে কোয়ার্টার ফাইনার খেলেন তারা। এবার তাদের নিয়ে স্বপ্ন আরো বড়।

১৫ সদস্যের মধ্যে অধিকাংশের নাম অনুমেয় ছিল। চোটাক্রান্ত তাসকিনের দলে জায়গা পাওয়া নিয়ে কিছুটা সংশয় ছিল। শেষ পর্যন্ত তাই বাস্তবে দেখা গেল। তার পরিবর্তে পেস আক্রমণে সুযোগ পেয়েছেন আবু জায়েদ। অধিনায়ক মাশরাফি, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেনদের সঙ্গে আক্রমণ দাগাবেন তিনি। ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা এই পেসার ইংলিশ কন্ডিশন বিবেচনায় অন্তর্ভুক্ত হয়েছেন। ব্যাটিংয়ে মিডলঅর্ডারের জন্য বিবেচিত হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস। বরাবরের মতো এবারো উপেক্ষিত হলেন তিনি। তবে ধারাবাহিক পারফরম না করেও ঠিকই ঠাঁই পেয়েছেন সৌম্য সরকার। স্থান পেয়েছেন ছন্দ খুঁজে ফেরা সাব্বির রহমানও।

এদিকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপের ১৫ জনই রয়েছেন এই দলে। সঙ্গে বাড়তি দুজন যোগ হয়েছেন। তারা হলেন-ইয়াসির আলি রাব্বি ও নাইম হাসান।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী। স্ট্যান্ডবাই: ইয়াসির আলি রাব্বি ও নাইম হাসান।

পূর্ববর্তী নিবন্ধসিরিয়ায় নার্স জিম্মি, মুখোমুখি অবস্থানে জাসিন্দা ও রেডক্রস
পরবর্তী নিবন্ধচুয়াডাঙ্গায় মাটিচাপায় শ্রমিক নিহতের ঘটনা তদন্তে কমিটি গঠন