খাগড়াছড়িতে শিশু অপহরণ মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

খাগড়াছড়ির মহালছড়িতে শিশু উজ্জল ধর অপহরণের পর মুক্তিপণ আদায় মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় আদালত আসামিদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করেন।

সোমবার দুপুরে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় ঘোষণা করেন। দীর্ঘ ১২ বছর আইনি প্রক্রিয়া শেষে আদালত মামলাটির রায় ঘোষণা করলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চট্টগ্রামের আগ্রাবাদের বাসিন্দা মো. ইউনুছ, মো. ইয়াছিন (৩২), নয়ন ধর (৩৪), মো. নিটু ওরফে লিটু (৩৩), মো. প্রিন্স (৩৪)। আসামিদের মধ্যে মো. প্রিন্স পলাতক রয়েছেন। বাকি আসামিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০০৭ সালের ২০ ফেব্রুয়ারি খাগড়াছড়ির মহালছড়ি বাজার থেকে উজ্জল ধর নামে এক শিশুকে তার চাচাতো ভাই নয়ন ধরসহ অন্যরা অপহরণ করে নিয়ে যায়।

পরে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তারা। টাকা না দিলে শিশুটিকে হত্যার হুমকিও দেয়া হয়।পরে বিষয়টি র‌্যাবকে জানালে তারা আগে থেকে ওঁৎ পেতে চট্টগ্রামের চৌমহনি থেকে ইউনুছ, ইয়াসিনকে আটক করে। তাদের তথ্যের ভিত্তিতে আগ্রাবাদ মুহুরিপাড়া উত্তর আবাসিক এলাকার একটি বাসা থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় শিশুটির বাবা অংকর ধর মহালছড়ি থানায় একটি অপহরণ মামলা করেছিলেন।

পূর্ববর্তী নিবন্ধনববর্ষে সাকিবের উপহার পেয়ে আপ্লুত শিশির
পরবর্তী নিবন্ধনায়িকা আইরিনের সঙ্গে তামিমের রসায়ন