জীবননগরে নার্সিং হোমে গর্ভের জীবিত সন্তানকে মৃত ঘোষণা

জামাল হোসেন খোকন, উপজেলা প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পৌর শহরের মনোয়ারা সনো সেন্টার এন্ড নার্সিং হোমে গর্ভের জীবিত সন্তানকে আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে মৃত ঘোষণা করার অভিযোগ পাওয়া গেছে।

গর্ভবতী নারীর স্বামী আব্দুর রহিম অভিযোগ করে সাংবাদিকদের জানান, তার স্ত্রী ইসমতআরা বেগম ৬ মাসের সন্তান সম্ভবা। তাকে (১২ই এপ্রিল) শুক্রবার দুপুরে জীবননগর শহরের হাসপাতাল রোড সংলগ্ন মনোয়ারা সনো সেন্টারে ডাঃ জুলিয়েট পারউইন এর পরামর্শে আল্ট্রাসনোগ্রাম করানো হয়।

পরে আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট দেখে ডাঃ জুলিয়েট বলেন, ‘বাচ্চা তিন দিন আগে মারা গেছে দ্রুত সিজার করে মৃত বাচ্চা বের করতে হবে। পরে তারা মনোয়ারা সনো সেন্টারে সাড়ে ৯ হাজার টাকা কন্ট্রাক্ট করে ডাঃ জুলিয়েটের স্বামী মনোয়ারা সনো সেন্টারের মালিক ডাঃ রফিকুল ইসলামকে দিয়ে শুক্রবার রাতে সিজার অপারেশন করান। সিজার করে বাচ্চা ডেলিভারি করার পর দেখা যাচ্ছে বাচ্চা মৃত না এখনো জীবিত আছে। তবে বাচ্চা ডেলিভারির আঁধা ঘন্টা পর বাচ্চাটির মারা যায়।

এ ব্যাপারে ডাঃ জুলিয়েট পারউনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, গৃহবধূর গর্ভের সন্তানটি অন্য আট দশটি সন্তানের মতো স্বাভাবিক ছিলনা। বাচ্চাটি মায়ের গর্ভে উল্টোভাবে ছিলো এবং মাথার খুলি পরিপূর্ণ হইনি। বাচ্চাটি শারীরিকভাবে প্রতিবন্ধী ছিলো।

তিনি ভিকটিমের স্বামীর অভিযোগ সঠিক না বলে বলেন, আমি তিন দিন আগে গর্ভে বাচ্চা মারা গেছে এই কথা বলিনি আমি গৃহবধূর শারীরিক অবস্থা বিবেচনা করে বলেছি গর্ভে বাচ্চা নড়াচড়া করছেনা বাচ্চাটি মারা গেছে কারন এই বাচ্চা কিছুক্ষনের মধ্যেই মারা যাবে।

পূর্ববর্তী নিবন্ধরমনায় বোমা হামলা: একজনের ফাঁসি কার্যকর, ৩ জন জেলে বাকিরা পলাতক
পরবর্তী নিবন্ধভুটানের সঙ্গে ৫ সমঝোতা স্মারক সই