বর্ষ বরণে হাজারো কন্ঠের গান !

রাজু আনোয়ার: পুরানো সব জরা-জীর্ণতাকে পিছনে ফেলে অনাবিল সুখ সমৃদ্ধির আশায় রঙে রঙে স্বপ্নিল নতুন আশা ও আকাঙ্ক্ষা। তাই পয়লা বৈশাখে প্রতিটি বাঙালির ঘরে ঘরে জমে উৎসবের আমেজ। প্রাণে প্রাণে সঞ্জীবনী সুধার পরশ। নতুন বছরকে বরণ করে নিতে চ্যানেল আই ও সুরের ধারার আয়োজন ‘লিভার আয়ুশ চ্যানেল আই হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’। প্রতি বছরের মতো এবারও নতুন বছর বরণ করে নিতে চ্যানেল আই হাতে নিয়েছে বাংলা বর্ষ বরণের সবচাইতে বড় আয়োজন।
হাজারো কণ্ঠে বর্ষবরণ। কেবল বাংলাদেশ নয় বরং ৬ মহাদেশে সমগ্র বাঙালির অভ্যাস এবং অধীর অপেক্ষার নাম হয়ে উঠেছে ‘লিভার আয়ুশ চ্যানেল আই-সুরের ধারা হাজারো কণ্ঠে বর্ষবরণ’।
সুন্দর আগামী ও দেশবাসীর মঙ্গল কামনা করে ‘লিভার আয়ুশ চ্যানেল আই হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’ শিরোনামে বর্ণিল এই উৎসবের আয়োজন বসবে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উন্মুক্ত চত্বরে। খবরটি নিশ্চিত করেছেন চ্যানেল আইয়ের অনুষ্ঠান বিভাগের প্রধান আমীরুল ইসলাম।
তিনি জানান, চৈত্র সংক্রান্তির বিকেল থেকেই শুরু হবে নতুন বছরকে বরণ করার অনুষ্ঠান। পুরনোকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করে নিতে সমস্ত আয়োজন ইতোমধ্যে সম্পন্ন। আগামি ১০ এপ্রিল সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘লিভার আয়ুশ হাজার কণ্ঠে বর্ষ বরণ ১৪২৬’ সম্পর্কে বিস্তারিত জানানো হবে।
ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের খোলা প্রান্তরে প্রতি বছর উপস্থিত হন শত শত মানুষ। হাজারো কণ্ঠে চ্যানেল আই-সুরের ধারার বর্ষবরণে অংশ নেন তারা। শিল্প সংস্কৃতি অঙ্গনের মানুষের উপস্থিতে ভোরেই সেখানে উৎসবে পরিনত হয়। এবার আরো বড় পরিসরে হতে যাচ্ছে বর্ষ বরণের এই অনুষ্ঠান।
সহস্র কণ্ঠে বর্ষবরণের নেতৃত্বে থাকছেন প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী ও সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা। পহেলা বৈশাখের ভোর সাড়ে ৫টায় চ্যানেল আইয়ের পর্দায় এবং চ্যানেল আই ভেরিফায়েড ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রচার হবে।
অনুষ্ঠানটির টেলিকম পার্টনার রবি, প্রিন্ট মিডিয়া পার্টনার আনন্দ আলো ও সাপ্তাহিক, রেডিও পার্টনার রেডিও ভূমি, অনলাইন পার্টনার চ্যানেল আই অনলাইন এবং অ্যাভিয়েশন পার্টনার ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড।

 

পূর্ববর্তী নিবন্ধছাতকে দা’র কূপে প্রাণ গেলে যুবকের
পরবর্তী নিবন্ধকৃষ্ণসাগরে জাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের পরীক্ষা রাশিয়ার