চৌহালীতে মহিলা মেম্বার কে লাঞ্চিত !

মোঃ রাজিব সরকার  (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
ইউনিয়ন পরিষদের প্রজেক্ট নিয়ে বিরোধের জের ধরে চৌহালীতে মহিলা মেম্বার আলেয়া কে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।মঙ্গলবার  সকাল ১২ঃ৩০টায় চৌহালী ডিগ্রী কলেজ মাঠে ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, আলেয়া মেম্বারকে প্রায় তিন বছর যাবত ইউনিয়ন পরিষদের বাহিরে রেখেছে উমারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিন মন্ডল।মঙ্গলবার  সকাল ১২ঃ৩০টায় মতিন চেয়ারম্যান,আরফান মেম্বার ও তার লোকজন  ওই মহিলা মেম্বারকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। ঘটনার প্রতিবাদ করলে তারা আলেয়া মেম্বারকে মারধর করে এবং মতিন চেয়ারম্যানের হাতে থাকা লোহার রড দিয়ে মহিলা মেম্বারকে হত্যার চেষ্টা করে। এসময় তার একটি বাম পাশের কান ছিঁড়ে  যায় ও হাত ভেঙে যায় । পরে চৌহালী উপজেলা স্থানীয় লোকজনও স্বজনরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।এই সময় চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ও কর্তব্যরত ডাঃআব্দুলাহ আল মামুন জানান,রোগীর উন্নত চিকিৎসার প্রয়োজন তাই তাকে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রিফার্ড করা হয়।
এই সময় মহিলা মেম্বার আলেয়া কান্না কন্ঠ জানান,আমি উমারপুর ইউনিয়নের ২,৮,৯ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য। আমার চেয়ারম্যান দুর্নীতি করার প্রতিবাদ করায়,আমাকে তিন বছর যাবৎ সকল কর্মকাণ্ড থেকে বিরত রাখে। আমি যদি তার কাছে ইউনিয়ন পরিষদের ব্যাপারে কোন কিছু বলি,সে আরফান মেম্বার কে দিয়ে কু প্রস্তাব দেয়,আমি রাজি না হওয়ায় আমরা উপর রাগান্বিত হয়ে বলে তোর যে বাপ আছে নিয়ে আসিস।আজ প্রায় ১২টার সময় উমারপুর ইউনিয়নের হতদরিদ্রের কাছ থেকে অর্থ নিয়ে কার্ড না দেওয়ায়,আমি প্রতিবাদ করার সাথে সাথে আমার উপর আক্রমণ করে।
এই ব্যাপারে মতিন চেয়ারম্যান কাছ থেকে জানতে চাইলে বার বার ফোন কেটে দেই।
চৌহালী থানার অফিসার্স ইনচার্জ (ওসি)জাহাঙ্গীর আলম বলেন, মহিলা মেম্বার কে মারধর ও হত্যা চেষ্টার ঘটনায়  থানায় অভিযোগ দিতে আসেনি।যদি থানায় অভিযোগ দিতে আসে অবশ্যই  অভিযোগটি গ্রহন করা হবে।তদন্ত করে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
পূর্ববর্তী নিবন্ধসিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১২ গুনী
পরবর্তী নিবন্ধশিশুদের বিকাশে নৈতিক শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে: মেজর নাইম আশফাক