এপ্রিলে ‘নতুন মুখের সন্ধানে’

রাজু আনোয়ার:

গত দেড় বছরে অন্তত তিন দফা পিছিয়ে আবার নতুনভাবে শুরু হতে যাচ্ছে চলচ্চিত্রের শিল্পী অন্বেষণের অনুষ্ঠান ‘নতুন মুখের সন্ধানে’। এপ্রিল মাস থেকে ‘নতুন মুখের সন্ধানে ২০১৯’ নামে এই প্রতিযোগিতা শুরু হওয়ার প্রস্তুতি চলছে। সারা দেশ থেকে আগ্রহীরা অনলাইনে আবেদন করে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। শিগগিরই সংবাদ সম্মেলন করে আবেদন শুরুর তারিখ ও অংশগ্রহণের প্রক্রিয়া জানানো হবে। অনুষ্ঠানটির আয়োজক বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে এসব তথ্য দেওয়া হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানান, আমরা অনুষ্ঠানটি করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছি। কিছুদিনের মধ্যে সংবাদ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছি।
পরিচালক সমিতি থেকে জানানো হয়েছে, সারা দেশে প্রতিযোগিতাটি পরিচালনার জন্য এরই মধ্যে রাউন্ড দ্য ক্লক নামে একটি প্রতিষ্ঠানের সঙ্গে পরিচালক সমিতির চুক্তি হয়েছে। পাশাপাশি অনুষ্ঠানটির প্রচার সহযোগী হিসেবে আরটিভিও এর সঙ্গে যুক্ত হয়েছে।
জানা গেছে, জেলায় জেলায় আবেদনের ব্যবস্থা থাকলেও আটটি বিভাগীয় শহরে প্রাথমিক বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। সেখান থেকে ১০০-১২০ জনকে নিয়ে ঢাকায় হবে চূড়ান্ত বাছাইপর্ব।
উল্লেখ্য, ১৯৯০ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয় নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতা। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪,১৯৮৮ সালে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। দেশের চলচ্চিত্রাঙ্গনের জনপ্রিয় শিল্পী মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ অনেকেই এই নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মাধ্যমে উঠে এসেছেন।
আলোআভানিউজ টোয়েন্টিফোর ডটকম/আরএ

 

পূর্ববর্তী নিবন্ধটিভির প্যানেলে চার বছরের গ্যারান্টি দিচ্ছে মার্সেল
পরবর্তী নিবন্ধমাত্র ৩টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগ রয়েছে