ডিএনসিসির প্রচার বন্ধ হচ্ছে কাল

সাইদ রিপন:

আসন্ন ঢাকা সিটি উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচনের নির্বাচনী প্রচার-প্রচারণার পর্দা নামছে।

আগামীকাল মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১২ টার পর থেকে সকল ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণার নিষেধজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)

ইসির যুগ্ম সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, ২৬ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২ টা থেকে ২ মার্চ দিবাগত রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোন ব্যক্তি কোন জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান করতে এবং কোন মিছিল বা শোভাযাত্রা সংঘটিত করতে বা তাতে যোগদান করতে পারবে না।

এ বিষয়ে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি। এদিকে নির্বাচন উপলক্ষে ২৬ ফেব্রুয়ারি ১২টার পর থেকে ১ মার্চ ১২টা পর্যন্ত ডিএনসিসি আওতাভুক্ত এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ইসি।

এছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ২৮ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত অটোরিকশা/ইজিবাইক/, মাইক্রোবাস, পিকআপ, কার, বাস, ট্রাক এবং স্থানীয়ভাবে তৈরি বিভিন্ন যান্ত্রিক যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরের ভোট ২৮ ফেব্রুয়ারি হবে। ভোটগ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

পূর্ববর্তী নিবন্ধঅবৈধ দখলদার উচ্ছেদে জিরো টলারেন্স: প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধ২০২০ সালের মধ্যে ই-জিপি বাস্তবায়ন সম্ভব: পরিকল্পনামন্ত্রী