নাট্য শিল্পীদের বিশেষ সেবা দেবেন রাজধানীর ৪ হাসপাতাল

রাজু আনোয়ার:

ছোটপর্দার নাট্য শিল্পীদের স্বাস্থ্য সেবা প্রদানে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে টেলিভিশনের অভিনয় শিল্পীদের সংগঠন বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘ। সংগঠনটির উদ্যোগে এখন থেকে এর সদস্য শিল্পীদের বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান করবে রাজধানীর ৪টি হাসপাতাল । ইতোমধ্যে দুটি হাসপাতালের সঙ্গে শিল্পী সংঘের চুক্তিও সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘের নেতৃবৃন্দ।
যে দুটি হাতপাতালের সঙ্গে এ নিয়ে চুক্তি সম্প্নন করা হয়েছে সেগুলো হলো,শ্যামলীর স্পেশালাইজড হসপিটাল ও মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ।

গত ২৫ জানুয়ারি সকালে ও দুপুরে হাসপাতাল দুটিতে গিয়ে চুক্তি সম্পাদন করেন শিল্পীরা ।
এ সময় হাসপাতাল কর্মকর্তাদের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু,সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম,অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা, অভিনেত্রী তানিয়া আহমেদ ও অভিনেতা আহসানুল হক মিনু ।
এ ব্যাপারে সংগঠনের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম গণমাধ্যমকে বলেন, ‘এখন থেকে হাসপাতাল দুটি শিল্পীদের জন্য পরীক্ষা-নিরীক্ষা ও আবাসিক ফি’তে ২৫ শতাংশের মতো ছাড় দেবে । সেবার ধরন অনুযায়ী কোনও কোনও ক্ষেত্রে ছাড় বাড়বে । আমাদের সংগঠনের নিবন্ধনযুক্ত শিল্পীরা এই সেবা পাবেন।’
অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা জানান,রাজধানীকে চারটি অঞ্চলে ভাগ করে চারটি হাসপাতালের সঙ্গে এই চুক্তির পরিকল্পনা করেছেন তারা। এরমধ্যে মহাখালী ও শ্যামলী হয়ে গেছে। শিগগিরই বাকি দুটির সাথেও চুক্তি সম্পন্ন হয়ে যাবে বলে জানান তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধদুই বাংলার তারকা শিল্পীদের প্রতিযোগিতাপূর্ণ সেমিফাইনাল
পরবর্তী নিবন্ধনিরপরাধ ব্যক্তি কারাগারে, দুদক মহাপরিচালককে হাইকোর্টের তলব