কলকাতায় সম্মাননা পেলেন বাংলাদেশী নৃত্যশিল্পী ইভান

রাজু আনোয়ার:

ভারতের কলকাতায় সর্ববৃহৎ উৎসবগুলোর মধ্যে জনপ্রিয়তায় অন্যতম ‘ত্রিধারা উৎসব’। পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়’র উৎসাহে প্রতি বছর এ উৎসবের আয়োজন করা হয়।চলতি বছর এ উৎসবে সম্মাননা দেওয়া হয়েছে বাংলাদেশী জনপ্রিয় নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগকে ।
শুক্রবার কলকাতার ত্রিধারা উৎসবে সম্মাননা পান সোহাগ। বিনোদন অঙ্গনের বিভিন্ন শাখায় বিশেষ অবদানের জন্য এ পুরস্কারটি প্রদান করা হয়। বাংলাদেশের নৃত্যাঙ্গনে অসামান্য কৃতিত্ব রাখায় এবার বিশেষ এই সম্মানা প্রদান করা হয় তাকে। উৎসবে সোহাগের হাতে সম্মাননা তুলে দেন- সেখানকার মেয়র ইন কাউন্সিল দেবাশীষ কুমার।
অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সোহাগ গণমাধ্যমকে বলেন,যেকোনো অর্জনই কাজের উৎসাহ বাড়ায়। ‘ত্রিধারা’ সম্মাননা পেয়ে আমি সত্যিই অনেক আনন্দিত। ভালো কাজের ধারাবাহিকতা ধরে রেখে সামনে এগিয়ে যেতে চাই।
বর্তমানে দেশের জনপ্রিয় শিল্পীদের কোরিওগ্রাফি করছেন ইভান শাহরিয়ার সোহাগ । দেশের পাশাপাশি এখন ওপার বাংলায়ও কোরিগ্রাফি করছেন তিনি।
চার বছর বয়স থেকে নাচের সঙ্গে নিজেকে যুক্ত করেন ইভান শাহরিয়ার সোহাগ। বরিশালের খেলাঘর শিশু সংগঠন থেকে নাচ নিয়ে যাত্রা শুরু করেন তিনি । বর্তমানে দেশিয় নাটক-চলচ্চিত্র শিল্পীদের কোরিওগ্রাফি করছেন সোহাগ । এরইমধ্যে ইভান হাতে উঠেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও ।

 

 

 

পূর্ববর্তী নিবন্ধজাতীয় পরিচয়পত্রের কাজ আবারও বন্ধ
পরবর্তী নিবন্ধদুই বাংলার তারকা শিল্পীদের প্রতিযোগিতাপূর্ণ সেমিফাইনাল