কাউকে হয়রানি করবেন না: এনবিআর চেয়ারম্যান

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, এখনও শোনা যায়, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের হাতে ব্যবসায়ী ও সাধারণ মানুষ হয়রানির শিকার হন।অফিসারদের বলছি, কাউকে হয়রানি করবেন না।

শনিবার সকালে এনবিআর কার্যালয়ে আন্তর্জাতিক কাস্টমস দিবসের উদ্বোধন অনুষ্ঠানে কাস্টমস কর্মকর্তা-কর্মচারীদের প্রতি এ আহ্বান জানান তিনি।

এনবিআর চেয়ারম্যান বলেন, এনবিআরের অধিকাংশ কর্মকর্তাই সৎ। তবে এখনো শোনা যায়, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের হাতে ব্যবসায়ী ও সাধারণ মানুষ হয়রানির শিকার হন। তাই অফিসারদের বলছি, কাউকে হয়রানি করবেন না। জনগণের সেবক হিসেবে কাজ করবেন।

তিনি বলেন, কাস্টমস অনেক আগেই আধুনিকায়ন করা হয়েছে। পাশাপাশি আমরা জনসচেতনতা সৃষ্টির কাজও করছি। এছাড়া ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির বন্দরে বন্দরে কাজ করছে কাস্টমস।

এনবিআর চেয়ারম্যান বলেন, বিভিন্ন দেশ থেকে আসা বিভিন্ন পণ্য বা ওষুধ সামগ্রীতে যেন ক্ষতিকর কিছু না থাকে সেদিকে সজাগ দৃষ্টি রয়েছে কাস্টমসের। একইসঙ্গে রাজস্ব আহরণের মাধ্যমে সরকারের উন্নয়নকে আরও ত্বরান্বিত করা হচ্ছে।

এসময় সবসময়ের মতো জনগণকে কর দিতে উৎসাহিত করতে র‌্যালিতে এনবিআর চেয়ারম্যান, মেম্বার, কাস্টমস কমিশনারের পাশাপাশি চিত্রনায়ক ফেরদৌস, ওমর সানী, মৌসুমী, পূর্ণিমা, নৃত্যশিল্পী নাদিয়া, সোহেলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধস্ত্রীকে খুন করার জন্য ছুটির আবেদন ব্যাংক ম্যানেজারের
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর ভাষণ জনগণ প্রত্যাখ্যান করেছে: বিএনপি